ভারতীয়দের কাছে ওয়ার্নারের দুঃখ প্রকাশ

প্রকাশিত: জানু ১৩, ২০২১ / ১১:২৩পূর্বাহ্ণ
ভারতীয়দের কাছে ওয়ার্নারের দুঃখ প্রকাশ

সিডনি টেস্টে কয়েকজন অস্ট্রেলীয় দর্শকের বর্ণবিদ্বেষী আচরণের শিকার হন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজ ও জাসপ্রিত বুমরাহ। বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। নিজ দেশের দর্শকদের কাছ থেকে এমন আচরণ আশা করেননি বলে জানান এই অসি তারকা।

টেস্টের তৃতীয় দিন ফাইন লেগে ফিল্ডিং করছিলেন সিরাজ, তখন তাঁর উদ্দেশে একের পর এক কটু মন্তব্য করে যাচ্ছিলেন কিছু অসি সমর্থক। বিষয়টি অধিনায়ক আজিঙ্কা রাহানেকে জানান সিরাজ। এরপর ভারতীয় অধিনায়ক ম্যাচ আম্পায়ারকে জানান। টেস্টের চতুর্থদিনও বর্ণবাদের শিকার হন ভারতীয় ক্রিকেটাররা।

চতুর্থ দিন চা বিরতিতে যাওয়ার কিছু আগে সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করলে তিনি অধিনায়ক অজিঙ্কা রাহানেকে জানান। আম্পায়ারদের সঙ্গে কথা বলেন ভারত অধিনায়ক। মাঠের দুই আম্পায়ারের সঙ্গে কথা বলতে দেখা যায় ম্যাচ রেফারিদের সঙ্গে। রাহানে, সিরাজদের কাছে জানতে চাওয়া হয় কোন জায়গা থেকে এমন মন্তব্য করা হচ্ছে। তাঁরা সেই দিকের দর্শকদের দেখিয়ে দিলে সেই জায়গায় বসে থাকা দর্শকদের পুলিশের সাহায্যে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

বর্ণবিদ্বেষমূলক এমন ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এবার দুঃখ প্রকাশ করলেন ওয়ার্নারও। সামাজিক যোগাযোগমাধ্যমে এক স্ট্যাটাসে ওয়ার্নার লিখেছেন, ‘আবারও মাঠে ফিরতে পারাটা অসাধারণ ব্যাপার। যদিও ফলাফল আমাদের জন্য আদর্শ হয়নি। তবে এটাই টেস্ট ক্রিকেট। পাঁচ দিনের কঠিন ক্রিকেট, যথাসম্ভব কঠোর পরিশ্রম করার জন্য দলের সবাইকে ধন্যবাদ। মোহাম্মদ সিরাজ ও ভারত দলের কাছে আমি দুঃখ প্রকাশ করছি। বর্ণবাদী আচরণ ও গালিগালাজ কোথাও কোনোভাবে গ্রহণযোগ্য নয়। আমাদের স্বাগতিক দর্শকদের কাছ থেকে আরো ভালো (আচরণ) আশা করব।’

এরপর ভারতকে অভিনন্দন জানান ওয়ার্নার, ‘ভারতীয় দলকে অভিনন্দন। কঠিন লড়াই করে যেভাবে তারা ম্যাচটি ড্র করেছে, তা সহজ নয়। আর একারণেই খেলাটিকে আমরা ভালোবাসি। এবার ব্রিজবেনে সিরিজ নির্ধারণী ম্যাচের অপেক্ষা। আর এমন একটি ম্যাচের জন্য গ্যাবা অসাধারণ।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন