উমর গুল বোলিং কোচ হলেন গেইল-সরফরাজদের

প্রকাশিত: জানু ১২, ২০২১ / ০৮:৩১অপরাহ্ণ
উমর গুল বোলিং কোচ হলেন গেইল-সরফরাজদের

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেলেন সাবেক তারকা পেসার উমর গুল।

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটের অন্যতম সেরা বোলার হিসাবে বিবেচিত উমর গুল। ২০০৯ সালে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার আবদুল রাজ্জাকের পরিবর্তে বোলিং কোচের দায়িত্ব পালন করবেন গুল। আবদুল রাজ্জাক পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রাদেশিক দলের কোচিংয়ের দায়িত্ব সামলাচ্ছেন।

উমর গুলের সঙ্গে চুক্তি করতে পেরে উচ্ছ্বতি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের ফ্রাঞ্চাইজি মালিক নাদিম ওমর। তিনি বলেছেন, উমর গুল পাকিস্তানের একজন অভিজ্ঞ পেসার। তার সঙ্গে চুক্তি সই করতে পেরে আমরা আনন্দিত। আশা করছি আমাদের দলে থাকা উদিয়ান তারকা পেসার মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ ও উসমান শেনওয়ারিরা গুলের পরামর্শে নিজেদের বোলিংকে আরো ঝালিয়ে নিতে পারবেন।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর উমর গুল বলেছেন, পিএসএলের এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত হতে পেরে আমি রোমাঞ্চিত। আমি তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। আমাকে এই সুযোগ দেয়ার জন্য নাদিম ওমরকে ধন্যবাদ।

গত বছরের অক্টোবরে সবধরনের ক্রিকেট থেকে অবসর নেন উমর গুল। ৩৬ বছর বয়সী এ তারকা পেসার পাকিস্তানের হয়ে ১৩০ ওয়ানডে, ৬০ টি-টোয়েন্টি আর ৪৭ টেস্টে অংশ নিয়ে সবমিলে ৪২৭ উইকেট শিকার করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন