পরিচালকের প্রায় নাটকে একই অভিনেত্রী, সং’সারে ভা’ঙ’ন!

প্রকাশিত: জানু ১২, ২০২১ / ১২:১৩পূর্বাহ্ণ
পরিচালকের প্রায় নাটকে একই অভিনেত্রী, সং’সারে ভা’ঙ’ন!

বন্ধু সত্রাজিৎ দত্তের গ’লায় বিয়ের মা’লা দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘো’ষ। ১০ ডিসেম্বর মধ্যরাতে অপর্ণা ঘোষের গ্রামের বাড়ি চট্টগ্রামের আগ্রাবাদের বিয়ে হয়েছে তাদের। বিয়ের পর এবার অভিনয়ে ফিরে ‘ঝরাপাতা’ নাটকে অভিনয় করেছেন এই অভিনেত্রী। ইমদাদুল হক মিলনের গল্পের নাটকটি পরিচালনা করেছেন হিরু খান।

এ নাটকে অপর্ণা ঘোষের বি’পরীতে ছিলেন এফএস নাঈম। আরও অভিনয় করেছেন মনি চৌধুরী ও অপেলিয়া।

রাফসান আহমেদ পেশায় একজন নাট্য নির্মাতা ও প্রযোজক। ভিসিআর ভাড়া দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। এরপর বিয়ের ভিডিও করে কিছু টাকা কা’মি’য়ে নাটক প্রযোজনায় আসেন। শুটিং স্পটে ব্যবসাও করেন। সব মিলিয়ে ব্যস্ত সময় কা’টে রাফসানের। এখন তিনি নিজেই নির্মাতা। এর মধ্যে পরিবারের চা’পা’চা’পি’তে বিয়ে করেন শিলাকে। বিয়ের কিছুদিন ভালোভাবে পার হলেও রাফসানকে নিয়ে শিলার ম’নে স’ন্দে’হ তৈ’রি হয়। কারণ রাফসান তার প্রায় নাটকে অভিনেত্রী জয়ীকে রাখেন। জয়ী কোনো তার বেশিরভাগ নাটকে থা’কবে এনিয়ে রাফসান-শিলার মা’ঝে বি’বা’দ লে’গে যায়। এর মধ্যে তাদের সং’সারে আসে এক কন্যা সন্তান। কন্যা বড় হতে হতে তাদের সং’সা’র ভে’ঙে যায়। পরে শিলা তার মেয়ে রাবাকে নিয়ে কানাডায় সেটেল হন।

একদিন শুটিং থেকে ফিরে রাফসান দেখতে পান তার রুমে ১৫-১৬ বছরের একটি মেয়ে শুয়ে আছে। ওই মেয়েকে রাফসানের কাজের বুয়া গ্রাম থেকে নিয়ে এসেছে। কারণ, মেয়েটা ওই গ্রামের খা’রা’প মানুষের ন’জরে প’ড়ে। কিন্তু ওই মেয়েকে নিয়ে আসার জন্য রাফসান তার কাজের বুয়াকে ব’কা’ব’কি করেন। রাতে ঘুমানোর সময় রাফসান বুঝতে পারে তিনি কাজটি ঠি’ক ক’রেন নি। এই বয়সী তারও তো একটি মেয়ে আছে। তার সাথে যদি এ’মন হ’তো! তাই সকালে মেয়েটিকে সরি বলার চি’ন্তা ক’রেন। কিন্তু সকালে উ’ঠে দেখেন মেয়েটি চ’লে গে’ছে। তখন তিনি অ’নু’ত’প্ত হন। এমন গল্প নিয়ে এগোবে নাটকটি।

আগামী ১৩ জানুয়ারি বিকেল ৩টার চ্যানেল আই-তে প্রচার হবে নাটকটি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন