ম্যাচ ড্র কে জয় হিসেবে দেখছে রাহানে

প্রকাশিত: জানু ১২, ২০২১ / ১২:০২পূর্বাহ্ণ
ম্যাচ ড্র কে জয় হিসেবে দেখছে রাহানে

দাঁ’তে-দাঁ’ত লা’গিয়ে উইকেটে টিকে থেকে সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বি’প’ক্ষে দারুণ এক ম্যাচ ড্র করেছে ভারতের ব্যাটসম্যানরা। তবে এটি ড্র হিসেবে দেখছেন না ভারতের অধিনায়ক আজিঙ্কা রাহানে। তার চোখে এই ড্র, জয়ের সমান।

জয়ের জন্য ৪০৭ রানের লক্ষ্যে চতুর্থ দিন খেলতে নেমে ৯৮ রানে ২ উইকেট তুলেছিলো ভারত। দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিলকে হা’রি’য়ে’ছিলো টিম ইন্ডিয়া। হার এড়াতে আজ, ম্যাচের পঞ্চম ও শেষ দিন উইকেটে টিকে থাকাই মূল লক্ষ্য ছিলো ভারতের। সেই লক্ষ্য নিয়ে বিশ্বসেরা বোলিং অ্যা’টা’কের বি’প’ক্ষে আজ খেলতে নামে ভারত।

দিনের শুরুতেই অধিনায়ক রাহানে ফি’রে যা’ন। তখনও ম্যাচ জিততে ৩০৯ রানের প্রয়োজন ছিলো ভারতের। এরপর ভারতকে ল’ড়া’ই’য়ে ফেরান উইকেটর’ক্ষ’ক ঋসভ পান্থ ও চেতেশ্বর পূজারা। পান্থ ৯৭ ও পূজারা ৭৭ রান করেন।

পান্থ-পূজারার ফিরে যাবার পর ম্যাচ বাঁ’চা’নো নিয়ে চি’ন্তায় প’ড়ে ভারত। তবে ষষ্ঠ উইকেটে দুর্দান্ত এক জুটি গড়েন হনুমা বিহারি ও রবীচন্দ্রন অশ্বিন। রানের চেয়ে উইকেটে টি’কে থাকার অবি’শ্বা’স্য এক ল’ড়া’ই’য়ে জ’য়ী হস তারা।

হ্যামস্ট্রিং ই’ন’জু’রি নিয়ে বিহারি ১৬১ বলে ২৩ ও পাঁ’জ’রের ই’ন’জু’রি নিয়ে ১২৮ বলে ৩৯ রান করেন অশ্বিন। দুজনে ষষ্ঠ উইকেটে ২৫৬ বল খেলে ম্যাচ ড্রতে পরি’ণত করেন। রান যোগ করেছেন ৬২টি। শেষ পর্যন্ত এই ইনিংসে ৫ উইকেটে ৩৩৪ রান করে ভারত, ম্যাচটি হয় ড্র।

ব্রিসবেন টেস্টের আগে চার ম্যাচের সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।

রাহানে বলে, ‘এই ড্র টেস্ট ম্যাচ জয়ের মতই দুর্দান্ত ছিলো। আপনি যখন বিদেশে এসে এমন ধরনের ম্যাচ খেলেন, তখন এটি বিশেষ কিছুই। যা জয়ের মতোই দুর্দান্ত।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন