সাগরে ২২ দিন ভে’সে থাকার পর ১৮ জেলে উ’দ্ধা’র

প্রকাশিত: জানু ৯, ২০২১ / ১১:৪৬অপরাহ্ণ
সাগরে ২২ দিন ভে’সে থাকার পর ১৮ জেলে উ’দ্ধা’র

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ২২ দিন ভাসমান থাকার পর ফিশিং বোট এফ বি আল হাসান থেকে ১৮ জেলেকে জী’বিত উ’দ্ধা’র করেছে নৌবাহিনী।

গত শুক্রবার সকালে নৌবাহিনীর জাহাজ নির্মূল ও অতন্দ্র গভীর সমুদ্রে টহলরত অবস্থায় সেন্টমার্টিনের ৮৩ নটিক্যাল মাইল দূরে ভাসমান অবস্থায় ফিশিং বোটটিকে জেলে’সহ উ’দ্ধা’র করে।

উ’দ্ধা’র’কৃত জেলেরা হলেন- কাশেম কেরানী (৬০), বাবুল (৩২), আল আমিন (২০), হোসেন (২৭), তোফাজ্জল (৫০), খলিল (৩৬), শাকিল, আজিজ (৬৭), নজরুল (৫৯), শামীম সিকদার (২৬), আবুল কাশেম (৪৫), কবির উদ্দিন (৪২), জগন্নাথ (৪৫), ইউসুফ (৩৬), রমজান (৫০), হাফিজ (৩৫), শাহ আলম (৪০) ও বাবলু (৩৪)।

জেলেরা জানান, গত ৯ ডিসেম্বর ফিশিং বোটটি ১৮ জন মাঝি নিয়ে মাছ ধ’রার জন্য বঙ্গো’পসাগরে গ’মন করে। ১৭ ডিসেম্বর পায়রা বন্দর বয় এর কাছে ফি’শিং বোটটির ইঞ্জিন বি’ক’ল হয়ে প’ড়ায় ২২ দিন ধরে তারা সমুদ্রে ভা’স’মা’ন অবস্থায় থাকে। এ সময় জেলেরা শুকনো চাল ও শুটকি খেয়ে বেঁ’চে ছিল। পরে নৌবাহিনী জাহাজ নির্মূল ও অতন্দ্র গভীর সমুদ্রে টহলরত অবস্থায় ফি’শিং বোটটিকে উ’দ্ধা’র করে। তী’ব্র পানি ও খাদ্য সং’ক’টে শা’রীরিক ও মা’ন’সি’ক’ভাবে দু’র্ব’ল অবস্থায় নৌবাহিনী তাদের উ’দ্ধা’র করে প্রাথমিক চিকিৎসা, প্রয়োজনীয় খাদ্য ও বস্ত্র প্রদান করে। আইএসপিআর

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন