বেয়ারস্টো খুশিতে আত্মহারা কিংবদন্তি ক্যালিসকে পেয়ে

প্রকাশিত: জানু ৯, ২০২১ / ০৮:৩৬অপরাহ্ণ
বেয়ারস্টো খুশিতে আত্মহারা কিংবদন্তি ক্যালিসকে পেয়ে

দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে ব্যাটিং কোচ হিসেবে পেয়ে ভীষণ খুশি ইংল্যান্ড ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। চলতি শ্রীলঙ্কা সিরিজের জন্য গত মাসে ইংল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পান ক্যালিস।

তাকে দলে পেয়ে উচ্ছসিত ইংল্যান্ডের ডান-হাতি ব্যাটসম্যান জনি বেয়ারস্টে বলেন, দলে চমৎকার সংযোজন ক্যালিস। শ্রীলঙ্কা সফরে ইংলিশদের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন ক্যালিস।

ক্যালিসের সাথে কাজ করার জন্য মুখিয়ে আছেন বেয়ারস্টো। প্রায় এক বছর পর টেস্ট দলে সুযোগ পাওয়া বেয়ারস্টো একাদশে নিজের জায়গা পাকা করতে ক্যালিসের ক্লাসে মনোযোগী ছাত্র হতে চান।

শ্রীলঙ্কার হাম্বানটোটার এক হোটেলে ভার্চুয়াল আলাপে বেয়ারস্টো বলেন, ‘ক্যালিসের মতো একজন শক্তিশালী খেলোয়াড়ের দলে যোগদান, সত্যিই একটি চমৎকার সংযোজন। খেলায় তার অর্জনগুলোর কারণেই তিনি আমার চোখে সর্বকালের সর্বশ্রেষ্ঠ অল-রাউন্ডার।’

১৯ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১৬৬ টেস্টে ৫৫.৪০ গড়ে ১৩,২৮৯ রান করেছেন ক্যালিস। বল হাতে নিয়েছেন ২৯২টি উইকেট। ভারতের শচীন টেন্ডুলকার ও অস্ট্রেলিয়ার রিকি পন্টিংএর পর টেস্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন ক্যালিস।

দক্ষিণ আফ্রিকার এই কিংবদন্তি কাছ থেকে অনেক কিছু শিখতে পারবেন বলে বিশ্বাস বেয়ারস্টোর, ‘তার সাথে কথা বলার অনেক বিষয়ই রয়েছে। আমি তার সাথে আরো বেশি সময় কাটিয়ে তার সাফল্যের প্রক্রিয়াগুলো জানতে চাই।’

তিনি আরও বলেন, ‘ক্যালিস এমন একজন খেলোয়াড় যিনি টপ অর্ডারে ব্যাটিং করেছেন, স্লিপে দুর্দান্ত সব ক্যাচ নিয়েছেন আবার একই সাথে অনেকগুলো উইকেট শিকার করেছেন। লম্বা সময় ধরে তিন ফরম্যাটে খেলে গেছেন।

এটা মোটেও সহজ বিষয় নয়। ক্যালিসের সাথে থাকাটা হবে দারুন অভিজ্ঞতা এবং আমি সত্যিই তার সাথে কিছু সময় কাটাতে এবং তার সাথে কাজ করার অপেক্ষায় আছি।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন