বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

প্রকাশিত: জানু ৮, ২০২১ / ১১:৩১অপরাহ্ণ
বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন না ট্রাম্প

যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শান্তিপূর্ণ ক্ষ’ম’তা হস্তা’ন্তর ও শপথ গ্রহণে অনুষ্ঠানে থাকছেন না প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক টুইট বার্তায় এমটায় জানান, ট্রাম্প। ট্রাম্প গত রাতে প্রথমবারের মতো স্বীকার করেন যে তিনি আর দ্বিতীয় মেয়াদে থাক’ছেন না।

এর আগে, মার্কিন কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে নিজের সমর্থকদের হা’ম’লা’র সমা’লো’চনা করে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় একটি ভিডিও বার্তা প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএন এর বরাতে যানা যায়, ভিডিও বার্তায় ট্রাম্প বলেন, ‘আমি মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানীর এই আ’ক্র’ম’ণা’ত্ম’ক আচ’রণ দেখে বি’স্মি’ত, সকল আমেরিকানদের মতো আমিও সহিং’স’তা, অ’না’চার এবং ‘স’হিং’স’তা, আই’ন’হী’নতা ও মা’রা’মা’রি’র ঘটনায় সব আমেরিকানের মতো আমিও ক্ষু’ব্ধ’। বুধবারের হা’ম’লা’টি যুক্তরাষ্ট্র ও বিশ্বকে বড় ধ’রনের ধা’ক্কা দিয়েছে বলেও উল্লেখ করেন।

তিনি আরো বলেন, এই মুহূর্তের করণীয় হলো নিরা’ময় ও পু’ন’র্মি’লন। আমরা মাত্রই একটি উ’ত্তে’জ’না’কর নির্বাচন শে’ষ করেছি এবং মে’জাজ উ’ত্তপ্ত। এখন মে’জাজ ঠা’ণ্ডা ক’রার সময়। যারা আইন ভে’ঙে’ছে’ন তাদের মূ’ল্য দিতে হবে বলেও উল্লেখ করেছেন ট্রাম্প।

সিনিয়র কর্মকর্তাদের সাথে আলোচনায় হোয়াইট হাউসের একজন উপদেষ্টা বলেছেন, ট্রাম্প কেবলমাত্র ভিডিওটি রেকর্ড করেছেন কারণ তার প’দ’ত্যা’গ এবং তাঁর রাষ্ট্রপতি পদ হু’ম’কি’র মুখে রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন