বাংলাদেশে আ’টকে থাকা কাতার প্রবাসীদের জন্য দূতাবাসের বিশেষ বিজ্ঞপ্তি

প্রকাশিত: জানু ৮, ২০২১ / ০১:২৯অপরাহ্ণ
বাংলাদেশে আ’টকে থাকা কাতার প্রবাসীদের জন্য দূতাবাসের বিশেষ বিজ্ঞপ্তি

বাংলাদেশে আ;টকে থাকা কাতার প্রবাসীদের জন্য দোহাস্ত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পাঠকের সার্থে বিজ্ঞপ্তিটি টি হুবহু তুলে ধরা হলোঃ

বিশেষ বিজ্ঞপ্তি

সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সাইবার অ;পরাধচক্র আ;টকে পড়া প্রবাসী বাংলাদেশীদের প্র;তারণার ফা;দে ফেলার চেষ্টা করছে এবং বিভিন্ন দেশের কোড ব্যবহার করে ফোন করে তাদের কাছ থেকে টাকা দাবী করছে।

আ;টকে পড়া প্রবাসীদের কাতারে প্রত্যাবর্তনের বিষয়টি ত্বরান্বিত করার জন্য মন্ত্রণালয় এবং দূতাবাসের প্রচেষ্টা অব্যাহত আছে।প্র;তারক চ;ক্রের বিষয়ে সকলকে স;ত;র্ক থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

আটকে পড়া প্রবাসীদেরকে দূতাবাস হতে প্রয়োজনীয় তথ্যর জন্য দূতাবাসের যে সকল নাম্বার থেকে কল করা হবে সে নাম্বারসমূহের শেষ চার ডিজিট হলো নিম্নরূপ:

1499/ 4628/ 9039

0895/ 4046/ 3156

0502/ 7823/ 4725

4527/ 1056/ 4957

0691/ 6930

আরও পড়ুন…

কাতারে এহতেরাজ অ্যাপের নামে প্রতারণা, সাবধান

এদিকে কাতারে সম্প্রতি বিভিন্ন জনের মোবাইলে ফোন করে নানারকম তথ্য জানতে চাওয়া হচ্ছে।

করোনা অ্যাপ এহতেরাজ আপডেট করার জন্য এসব তথ্য নেওয়া হচ্ছে বলে জানানো হয় ফোনে।

তবে এগুলো সবই প্রতারণা বলে জানিয়েছে কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়।

এক বিজ্ঞপ্তিতে কাতার স্বাস্থ্য কর্তৃপক্ষ গতকাল জানায়, স্বাস্থ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানকে এ ধরণের তথ্য সংগ্রহ করার দায়িত্ব দেওয়া হয়নি। তাই এহতেরাজ অ্যাপের নামে কোনো তথ্য চাওয়া হলে সে ব্যাপারে সচেতন থাকতে হবে।

অনেকে এ ধরণের ফোন সত্য মনে করে নিজের অনেক তথ্য দিয়ে দিচ্ছেন। ফলে প্রতারকরা সুযোগ বুঝে সেসব তথ্য ব্যবহার করে অর্থ হাতিয়ে নিতে পারে।তাই এ ব্যাপারে সবাইকে সজাগ থাকার আহŸান জানিয়েছে কাতার স্বাস্থ্য কর্তৃপক্ষ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন