অনি’র্দি’ষ্ট’কা’লের জন্য ফেসবুক ও ইনস্টাগ্রামে নি’ষি’দ্ধ হচ্ছেন ট্রাম্প

প্রকাশিত: জানু ৭, ২০২১ / ১১:৩৩অপরাহ্ণ
অনি’র্দি’ষ্ট’কা’লের জন্য ফেসবুক ও ইনস্টাগ্রামে নি’ষি’দ্ধ হচ্ছেন ট্রাম্প

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইনস্টাগ্রামে অনি’র্দি’ষ্ট’কা’লের জন্য নি’ষি’দ্ধ হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ একটি পোস্টে এমনটি জানিয়েছেন।

পোস্টে মার্ক জুকারবার্গ লেখেন, গত ২৪ ঘণ্টার ম’র্ম’স্প’র্শী ঘটনা স্পষ্টভাবে প্রমাণ করে যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার উত্তরসূরি জো বাইডেনের কাছে শান্তিপূর্ণ ও আইনানুগ উপায়ে ক্ষ’ম’তা’র হ’স্তা’ন্ত’র করতে চা’ই’ছেন না। আর এ জন্য তিনি তার অ’ব’শি’ষ্ট সময়কে কাজে লা’গাতে চাইছেন না। এ জন্য আমরা তাকে অ’নি’র্দি’ষ্ট’কা’লের জন্য ফেসবুক এবং ইনস্টাগ্রামে নি’ষি’দ্ধ করার কথা ভাবছি।

বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের বি’দা’য়ী প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকরা নির্বাচনের প’রা’জ’য় মা’নতে না পে’রে যুক্তরাষ্ট্রের আইনসভায় হা’ম’লা চা’লায়।

এ সময় বি’ক্ষো’ভ’কা’রী’রা ক্যাপিটল ভবনের দরজা জানালায় ভাং’চুর চা’লা’য়। কয়েক ঘণ্টা ধরে একপ্রকার ক্যাপিটল দ’খল করে রাখে বি’ক্ষো’ভ’কা’রীরা। পুলিশ ক্যাপিটল ভবনে জা’রি করে ল’ক’ডা’উন। তবে শে’ষমেশ বি’ক্ষো’ভ’কা’রী’দের হ’টাতে স’ক্ষ’ম হয় পুলিশ।

ওয়াশিংটনের পুলিশ প্রধান রবার্ট কন্টি বলেন, নি’হ’ত’দে’র মধ্যে একজন না’রী আছেন। নি’রা’প’ত্তা’র স্বার্থে পুলিশ তাকে গু’লি ক’রলে তিনি মা’রা যা’ন। বাকি ৩ জন চিকিৎসাধীন অবস্থায় মা’রা গে’ছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন