সাকিব নেমে পড়লেন অনুশীলনে

প্রকাশিত: জানু ৭, ২০২১ / ০৭:০৩অপরাহ্ণ
সাকিব নেমে পড়লেন অনুশীলনে

শীর্ষ অল-রাউন্ডার সাকিব আল হাসান আজ ব্যক্তিগত অনুশীলন শুরু করেছেন। নিজ মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জাতীয় ক্রিকেট দলের আনুষ্ঠানিক শুরু হওয়ার আগেই তিনি আজ থেকে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেছেন। এর আগে যুক্তরাষ্ট্র থেকে গত সোমবার দেশে ফিরেছেন বিশ্বসেরা অল-রাউন্ডার।

টেস্ট ক্রিকেটে শীর্ষ অল-রাউন্ডার সাকিব ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেটে অংশ নেন। জুয়াড়িদের কাছ থেকে দু’র্নীতির পাওয়া প্রস্তাব যথাযথ কর্তৃপক্ষকে জানাতে ব্যর্থ হওয়ায় একই বছর সাকিবকে ক্রিকেটে নিষিদ্ধ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিসিবি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে অন্য খেলোয়াড়দের সঙ্গে আগামী ১০ জানুয়ারি সাকিবকেও ফিটনেস পরীক্ষা দিতে হবে।

২০২০ সালের অস্টোবরে নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর গত নভেম্বর-ডিসেম্বরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফেরেন সাকিব। চ্যাম্পিয়ন জেমকন খুলনার হয়ে খেললেও শ্বশুরের অসুস্থতার কারণে তিনি ফাইনালে খেলতে পারেননি।

তিনি যুক্তরাষ্ট্রে পৌঁছানোর আগেই তার শ্বশুর মারা যান। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ভালো কাটেনি সাকিবের। ৯ ম্যাচে তিনি ব্যাট হাতে মাত্র ১১০ রান ও বল হাতে ৬ উইকেট শিকার করেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন