তাসনিয়া ফারিণ এ বছর স্ট্রং ইমেজ তৈরি করতে চান

প্রকাশিত: জানু ৩, ২০২১ / ০৭:৪১অপরাহ্ণ
তাসনিয়া ফারিণ এ বছর স্ট্রং ইমেজ তৈরি করতে চান

ছোট পর্দার বর্তমান সময়ের ব্যস্ত অভিনেত্রী তাসনিয়া ফারিণের সঙ্গে যখন কথা হচ্ছিল, তখন ঢাকার আকাশে চলছে আলোর ঝলকানি। তবে চলভাষের ও প্রান্ত থেকে ফারিণ জানালেন, তিনি বর্ষবরণের এই ঝলকানির আঁচ পাচ্ছেন না। কারণ, ঢাকা থেকে তিনি আছেন সড়কপথে ৩০৬ কিলোমিটার দূরত্বের শহর কক্সবাজারে।

ঢাকার এমন উৎসবের রাতে অভিনেত্রীর সমুদ্রতীরে থাকার কারণ কি একান্ত ব্যক্তিগত? এমন প্রশ্ন মনে উঁকি দেওয়ার আগেই ফারিণ জানালেন, নির্মাতা সাগর জাহানের পরিচালনায় সেখানে শুটিং করেছেন তিনি। তাঁর সহ-অভিনেতা মোশাররফ করিম। এর বাইরে আর জানা গেল না।

এবার ফারিণের কাছে প্রশ্ন রাখা হলো, ক্যারিয়ারের জন্য কেমন গেল ২০২০? প্রশ্ন শেষ করার আগেই অভিনেত্রীর পাল্টা, ‘আপনি বলেন তো কেমন গেল? এটা তো মানুষ বলতে পারবে।’ তাসনিয়া ফারিণের প্রশ্নের জবাবে তাঁকে বলা হলো, অন্য সবার মতো ভালো নয় নিশ্চয়ই। করোনায় কাজ কম করতে পেরেছেন, সে জন্য?

তাসনিয়া ফারিণের ঝটপট জবাব, ‘আমার তো মনে হয় ভালোই হয়েছে। কাজ কম হয়েছে, সে জন্য গারভেজ নাটক কম হয়েছে।’ বলেই হাসলেন।

সেই হাসি থামিয়ে উত্তরকে দীর্ঘ করেছেন এভাবে, ‘আমার কাছে মনে হয়েছে আলহামদুলিল্লাহ, আই অ্যাম হ্যাপি। আমার বেশ কিছু কাজ দর্শকের মধ্যে ভালো প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। ভালো ভালো কিছু কাজ করার সুযোগ পেয়েছিলাম আমি; ভালো ভালো গল্পে, ভালো ভালো পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলাম আমি।

আর বছরের শুরুতে যে প্ল্যানিং ছিল, আমি সেটাতে ঠিক ঠিক থাকতে পেরেছি। বছরের শুরুতে বলেছিলাম, বেছে বেছে কম কাজ করব। তো আমি সেটা করেছি… সামনে চেষ্টা করব আরো সিলেক্টিং হতে। আমি বলব, যা প্ল্যান করেছিলাম, সে অনুযায়ী বছরটা আমার ভালোই গিয়েছে।’

২০২০ সালে তরুণদের মধ্যে নাটকে সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন তাসনিয়া ফারিণ। এই আলোচনা আগামী বছর কতটা দীর্ঘ হচ্ছে? এমন প্রশ্নে অভিনেত্রী জানিয়েছেন ২০২১ সালের লক্ষ্যের কথা। সেটা এমন, ‘প্রত্যেক বছরই আমার একটা গোল থাকে।

২০২১ সালে নিজের একটা স্ট্রং ইমেজ তৈরি করতে চাই, যাতে আমার নামে ব্র্যান্ড ভ্যালু যোগ হয়… মানে, আমি যে কাজটা করব, মানুষ ভাববে—ওখানে ও আছে, ভালো কিছু থাকবে… এ বছর সেদিকে যাওয়ার চেষ্টা করব।’

আর ব্যক্তিগত জীবনের পরিকল্পনার প্রশ্ন রাখতেই ফারিণের কৌশলী উত্তর, ‘নো কমেন্ট।’ এই উত্তর না পেয়ে ফারিণকে জানানো হলো, ছোট পর্দার অভিনেত্রীদের সিনেমার নায়িকা হওয়ার গুঞ্জন ওঠে কিছুদিন পরপর। তাঁর ক্ষেত্রেও এমন গুঞ্জন শোনা যায়।

অভিনেত্রীর সিনেমার পরিকল্পনায় যা জানা গেল, সেটা হচ্ছে, ‘আমার প্ল্যানিংয়ে আপাতত সিনেমা নেই। ওয়েবের কোনো ভালো কাজ হলে তাহলে… কিন্তু বড় পর্দার জন্য আমি রেডি না।’

এরপর নতুন বছরের জন্য শুভকামনা জানিয়ে বিদায় নেওয়া হলো চলভাষে। এই শুভকামনা ফারিণের ক্যারিয়ারে কতটা শুভ ফল বয়ে আনবে, তা সময়ই বলে দেবে!

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন