ঝুপড়িতে থাকা বৃদ্ধাকে টিনের ঘর করে দিলেন দুই ওসি

প্রকাশিত: জানু ৩, ২০২১ / ১১:৪০পূর্বাহ্ণ
ঝুপড়িতে থাকা বৃদ্ধাকে টিনের ঘর করে দিলেন দুই ওসি

ময়মনসিংহের গৌরীপুরে পলিথিনের ঝুপড়িতে বসবাস করা বৃদ্ধা শুক্কুরী বেগমকে (৬২) টিনের ঘর করে দিয়েছেন দুইজন ওসি। বৃদ্ধা শুক্কুরী উপজেলার রামগোপালপুর ইউনিয়নের গাও রামগোপালপুর গ্রামের মৃত হাবিবুর রহমানের স্ত্রী।

দুই ওসির একজন বোরহান উদ্দিন। বর্তমানে তিনি গৌরীপুর থানায় কর্মরত। অপরজন গৌরীপুর থানার সাবেক ওসি আব্দুল্লাহ আল মামুন। তিনি বর্তমানে শেরপুর সদর থানায় কর্মরত আছেন।

শনিবার (২ জানুয়ারি) বিকেলে ঘর তৈরির কাজ শেষ হলে ওসি বোরহান উদ্দিন পরিদর্শন শেষে শুক্কুরীর কাছে ঘর হস্তান্তর করেন।

এ বিষয়ে গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন বলেন, করোনার সময় যখন বাড়ি বাড়ি গিয়ে মানুষকে সহায়তা করেছি, তখন রামগোপালপুর ইউনিয়নের রামগোপালপুর গ্রামে সাধারণ মানুষকে সহায়তা করতে গেলে বৃদ্ধা শুক্কুরী একটি পলিথিনের ঘরে বসবাস করেন- এ বিষয়টি আমার চোখে পড়ে। তখন স্থানীয় সাংবাদিক আব্দুল কাদিরের কাছ থেকে ওই বৃদ্ধার বিষয়ে খোঁজ-খবর নেই।

তিনি বলেন, আব্দুল কাদিরের কাছে জানতে পারি, শুক্কুরীর স্বামী হাবিবুর রহমান মারা যাওয়ার পর থেকে তার ভাইয়ের বাড়িতে পলিথিনের ঝুপড়িতে বসবাস করেন। ওই বৃদ্ধার তিন বেলা খাবারের জন্য প্রতিবেশীদের টুকিটাকি কাজ করে দিতেন।

ওসি বোরহান উদ্দিন বলেন, পরে সাংবাদিক আব্দুল কাদিরের সহায়তায় ওসি আব্দুল্লাহ আল মামুন ও আমি ওই বৃদ্ধাকে নিজস্ব অর্থায়নে একটি ঘর তুলে দেয়ার সিদ্ধান্ত নেই। সেই সিদ্ধান্ত থেকেই ওই বৃদ্ধাকে ঘরের ভিটাপাকা দু’চালা একটি ঘর করে দিয়েছি।

নতুন ঘর পেয়ে শুক্কুরী বেগম দুই ওসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘আমি নামাজ পড়ে দোয়া করব আল্লাহ যেন তাদের ভালো রাখেন।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন