মুরগির দাম একদিনেই বাড়ল ১০ টাকা

প্রকাশিত: জানু ২, ২০২১ / ০৮:১৭অপরাহ্ণ
মুরগির দাম একদিনেই বাড়ল ১০ টাকা

একদিনের ব্যবধানে রাজধানীর বাজারে ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা করে বেড়েছে। আজ শনিবার সকাল থেকে ১৪০ টাকা কেজি দরে মুরগি বিক্রি হচ্ছে। যা গতকাল শুক্রবার ছিলো ১৩০ টাকা করে।

আজ শনিবার রাজধানীর কারওয়ানবাজার, যাত্রাবাড়ী, টিকাটুলি, মানিকনগরসহ কয়েকটি বাজারের দোকানিরা এই তথ্য জানিয়েছেন।

কারওয়ানবাজারের বিক্রেতা হাসেম খান দুপুরে এনটিভি অনলাইনকে বলেন, পাইকারি বাজারে দাম বাড়ার কারণে আমাদেরও দাম বাড়িয়ে বিক্রি করতে হচ্ছে। তিনি আরো বলেন, বর্তমানে বাজারে সোনালি বা কক ১৯০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ টাকা ও দেশি মুরগি ৫৫০ টাকা থেকে ৬৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজারে মুরগি কিনতে আসা আজাদ রহমান এনটিভি অনলাইনকে বলেন, গতকাল বাসায় মেহমান আসায় মুরগি কিনেছি ১৩০ টাকা দরে। কিন্তু আজ ১৪০ টাকা কেজি দরে কিনলাম। তিনি আরো বলেন, মুরগির দাম এখনি নিয়ন্ত্রণ না করলে সামনে আরো বাড়বে। সরকারের উচিত এখনি দাম নিয়ন্ত্রণ করা।

এদিকে আজ রাজধানীর বিভিন্ন বাজারে গিয়ে দেখা গেছে, শীতের সবজি বাঁধাকপি প্রতিটি ২০ থেকে ২৫ টাকা, ফুলকপি ২৫ থেকে ৩০ টাকা, মুলা প্রতিকেজি ১৫ থেকে ২০ টাকা, শালগম ১৫ টাকা, গাজর ৩০ থেকে ৪০ টাকা, শিম ৪০ থেকে ৫০ টাকা,

বেগুন ৩০ থেকে ৪০ টাকা, করলা ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৬০ টাকা, পাকা টমেটো ৭০ থেকে ৮০ টাকা, কাঁচা টমেটো ২০ থেকে ২৫ টাকা, বরবটি ৫০ থেকে ৬০ টাকা এবং শীতলাউ আকারভেদে ৪০ থেকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া, নতুন আলু ৪০ টাকা, জালি কুমড়া ৩০ টাকা, ছোট মিষ্টিকুমড়া প্রতিটি ২০ থেকে ৩০ টাকার মধ্যে বিক্রি হতে দেখা যাচ্ছে। নতুন দেশি পেঁয়াজ হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে। তাছাড়া তুরস্কের পেঁয়াজ ৩০ থেকে ৩৫ টাকা, কাঁচামরিচ ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন