শিক্ষার্থীরা দখলমুক্ত করল স্কুলমাঠ

প্রকাশিত: জানু ২, ২০২১ / ০৮:০৮অপরাহ্ণ
শিক্ষার্থীরা দখলমুক্ত করল স্কুলমাঠ

যশোরের অভয়নগরে ঘোপেরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখলমুক্ত করেছে শিক্ষার্থীরা। শনিবার দুপুরে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীসহ এলাকাবাসী স্কুলমাঠের অবৈধ স্থাপনা ভেঙে দেয়। এ ঘটনার পর থেকে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার বেলা ১১টার সময় স্কুলের সামনের সড়কে খেলার মাঠ দখলমুক্ত করার দাবিতে প্রাক্তন শিক্ষার্থী, নতুন পাঠ্যবই নিতে আসা শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী মানববন্ধন করে। পরবর্তীতে যশোর-খুলনা মহাসড়কের চেঙ্গুটিয়া বাজারে সর্বস্তরের জনগণের অংশগ্রহণে পুনরায় মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করা হয়। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল।

এ সময় বক্তব্য রাখেন, ঘোপেরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোকছেদুর রহমান, প্রধান শিক্ষিক রিতা পোদ্দার, চেঙ্গুটিয়া বাজার কমিটির সাধারণ সম্পাদক জামির মোল্যা, প্রাক্তন ছাত্র শফি কামাল, অভিভাবক ফাতেমা বেগম, পঞ্চম শ্রেণির ছাত্র রহমত প্রমূখ।

বেলা আনুমানিক ১২টার সময় যশোর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য রণজিত কুমার রায়ের ছেলে বাঘারপাড়া উপজেলা যুবলীগের আহ্বাক রাজিব রায় ঘটনাস্থল পরিদর্শন করেন এবং অবৈধ দখলের নিন্দা জানিয়ে চলে যান। এরই কিছুক্ষণ পর বিক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী স্কুল মাঠের অবৈধ দখল (টিনের প্রাচীর) ভেঙে ফেলে। পরে দখলমুক্ত মাঠে খেলাধুলা শুরু করে শিক্ষার্থীরা।

স্কুলের প্রধান শিক্ষিকা রিতা পোদ্দার বলেন, ১৯২৮ সালে স্থানীয় দানশীল মানুষদের দেওয়া ৫৮ শতাংশ জমিতে বিদ্যালয় ও খেলার মাঠ গড়ে ওঠে। যে মাঠে প্রায় ৯২ বছর ধরে শিক্ষার্থীরা খেলা ও জাতীয় অনুষ্ঠান করে থাকে। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় গত ১৫/২০ দিন পূর্বে স্থানীয় একটি কুচক্রী মহল খেলার মাঠের মধ্যখানে প্রায় পাঁচ শতাংশ জমি অবৈধভাবে দখল করে এবং রাতের আঁধারে টিনের প্রাচীর নির্মাণ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। দ্রুত সময়ের মধ্যে উভয়পক্ষকে কাগজপত্র সহকারে তলব করা হবে। আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করা হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন