সবার ও’পরে লিটন

প্রকাশিত: ডিসে ৩১, ২০২০ / ১১:৪৯অপরাহ্ণ
সবার ও’পরে লিটন

গত হয়েছে ২০২০ সাল। বি’দা’য়ী এই বছরের সবচেয়ে আলোচিত ঘটনা ম’হা’মা’রি ক’রো’না ভাই’রা’সে’র সংক্র’ম’ণ। মর’ণ’ঘা’তী এই ভাই’রা’স সব ধরনের কাজের মতো স্থ’বিরতা এনেছে ক্রিকেট মাঠেও। মাঝখানে কয়েক মাস ব’ন্ধ ছিল ব্যাট-বলের খেলা। তবে এর মধ্যেই হয়েছে বেশ কিছু রেকর্ড।

তেমনই ২০২০ সালের একটি রেকর্ড কথা বলছে লিটন কুমার দাসের হয়ে। ওয়ানডেতে বি’দা’য়ী বছরের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটা খেলেছেন তিনি। গত মার্চে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বি’প’ক্ষে তার ১৭৬ রানের ইনিংসটি সাজানো ছিল ১৬ চার এবং ৮ ছক্কা দিয়ে।

শুধু তাই নয়, সেদিন তামিম ইকবালের সাথে উদ্বোধনী জুটিতে ২৯২ রান তোলেন রংপুরের এই ডানহাতি ব্যাটসম্যান। যা ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের ইতিহাসে যেকোনো উইকেট জুটিতেই সর্বোচ্চ।

লিটনকে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে স্টাইলিশ ব্যাটসম্যান বলা যায়। তার শট সিলেকশন, টেকনিক সবকিছুই অসাধারণ বলে থাকেন ক্রিকেট বিজ্ঞরা। আন্তর্জাতিক ক্রিকেট না থাকায় কিছুদিন আগে পাঁচ দল নিয়ে বঙ্গবঙ্গু টি-টোয়েন্টি কাপ আয়োজন করেছে বিসিবি। যেখানে ধারাবাহিকভাবে রান করেন এই ওপেনার। গাজী গ্রুপ চট্রগ্রামের হয়ে খেলে টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন