ভুলেও এই দুই ভিসায় সৌদি আরবে জাবেন না

প্রকাশিত: ডিসে ৩১, ২০২০ / ০৩:৫২অপরাহ্ণ
ভুলেও এই দুই ভিসায় সৌদি আরবে জাবেন না

প্রিয় বাংলাদেশী ভাইয়েরা আপনাদের অবগতির জন্য বলছি, আপনারা কেউ আমেল মন্জিল আর হাউজ ড্রাইভার ভিসায় সোদিআরবে আর আসবেন না ভুলেও, এই দুই পেশার লোকদের এখন বাহিরে কাজে ধরতে পারলে ২৫ হাজার রিয়াল ও জেল, তাই এই পেশায় কেউ আসবেন না।

আসলে বিপদে পড়বেন, আগে তো পুলিশ দরলে কপিলে গিয়ে ছাড়িয়ে আনতে পারতো, এখন আর এই সিস্টেম নেই, এখন সাথে সাথে জরিমানা ২৫ হাজার রিয়াল ও জেল। বিদেশ আসার আগে একটু যাচাই করবেন আপনি কি কাজে যাইতেছেন বা কি ভিসায়, আর নিকট তম কোনো আত্নীয় মাঝে জেনে নিবেন।

প্রবেশ নিষেধাজ্ঞা বাড়াল সৌদি

নতুন ধরনের করোনা ভাইরাস রুখতে প্রবেশ নিষেধাজ্ঞার সময়সীমা আরো বাড়াল সৌদি আরব। দেশটি সোমবার জানিয়েছে, আকাশ, স্থল ও সমুদ্রপথের মাধ্যমে সৌদিতে প্রবেশ নিষেধাজ্ঞা আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

সৌদির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এক বিবৃতিতে জানায়, স্বরাষ্ট্রমন্ত্রণালয় বলেছে করোনার নতুন ধরন রুখতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিধান্ত।

বিবৃতিতে আরো বলা হয়েছে, ব্যতিক্রমী ঘটনা এই নিষেধাজ্ঞার বাইরে পড়বে এবং সৌদির নাগরিক নন এমন ব্যক্তি দেশ ত্যাগ করতে পারবেন। মন্ত্রণালয় এখনকার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে, প্রয়োজনে নিষেধাজ্ঞা আরো বাড়তে পারে।

এর আগে দেশটি গত ২০ ডিসেম্বর আকাশ, সড়ক ও নৌপথের মাধ্যমে অন্যান্য রাষ্ট্র থেকে মানুষের প্রবেশ বন্ধ রাখার ঘোষণা দেয়। আরব নিউজ

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন