রিয়াল ছাড়ার ‘দরজা বন্ধ’ করে দিয়েছেন জিদান

প্রকাশিত: ডিসে ৩১, ২০২০ / ০২:৫৯অপরাহ্ণ
রিয়াল ছাড়ার ‘দরজা বন্ধ’ করে দিয়েছেন জিদান

লা লিগায় এবার লড়াইটা বেশ জমেই উঠেছে বলা যায়। দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা হারছে একের পর এক ম্যাচ। একের পর এক পয়েন্ট খোয়াচ্ছে তারা। বার্সেলোনা তো পড়ে রয়েছে সেরা পাঁচেরও পরে, ৬ নম্বরে। রিয়াল মাদ্রিদ রয়েছে দ্বিতীয় স্থানে। তাও শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ২ ম্যাচ বেশি খেলে।

আজ রাতেই রিয়াল মাদ্রিদ ২০২০ সালের শেষ ম্যাচ খেলতে নামছে এলচের বিপক্ষে। এই ম্যাচের ফল কি হবে বলা মুস্কিল। তকে একদিন আগে এইবারের মুখোমুখি হয়ে পয়েন্ট খুইয়েছে বার্সেলোনা।

বছরের শেষ ম্যাচে মাঠে নামার আগে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান তার দলের খেলোয়াড়দের উদ্দেশ্য করে এক গুরুতর বার্তা দিয়েছেন। জানুয়ারি থেকে যে মধ্যবর্তী দলবদল শুরু হবে, তাতে কোনো খেলোয়াড়কে ছাড়বে না রিয়াল কিংবা কেউ ছেড়ে যেতে চাইলেও ছাড়া হবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি। এক কথায় বলে দিয়েছেন, ‘রিয়াল ছাড়ার দরজা আপাতত বন্ধ।’

শুধু খেলোয়াড়দের ক্লাব ছাড়ার বিষয়টিই নয়, নতুন কোনো খেলোয়াড়ও কিনবেন না তিনি। লিগে অবস্থান যাই থাকুক, বর্তমান স্কোয়াডের ওপর তিনি বেশ সন্তুষ্ট বলেই জানিয়ে দিয়েছেন।

নিজ দলের খেলোয়াড়দের নিয়ে জিদান বলেন, ‘তারা নিজের কাজে খুবই ফোকাসড। সবাই ওকে। সবাই আমার পরিকল্পনার মধ্যে রয়েছে। তাদের কাউকেই ছাড়ছি না।’

গুঞ্জন ছিল, মধ্যবর্তী দলবদলে হয়তো ইসকোকে ছেড়ে দেবেন রিয়াল কোচ। আগে থেকে তাকে সেই স্বাধীনতাও দেয়া হয়েছিল। কিন্তু জিদানের বর্তমান কথায় আপাতত সে সম্ভাবনা আর নেই বললেই চলে।

শুধু ইসকোই নয়, মার্সেলো, লুকা জোভিক কিংবা মারিয়ানো দিয়াজ- কেউই খুব ভালো খেলতে পারছেন না এই মৌসুমে। তাদের নিয়ে ভিন্ন কোনো চিন্তা করলে করতেও পারতেন জিদান। কিন্তু তিনি জানিয়ে দিয়েছেন- এই খেলোয়াড়দের নিয়েই লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ কিংবা কোপা ডেল রে’তে চ্যাম্পিয়ন ফাইট দেবেন তিনি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন