শে’ষ আটে আবাহনী সঙ্গে মোহামেডান

প্রকাশিত: ডিসে ৩১, ২০২০ / ১২:১৩পূর্বাহ্ণ
শে’ষ আটে আবাহনী সঙ্গে মোহামেডান

ফেডারেশন কাপ ফুটবলে যে আবাহনী হারিয়েছিল মোহামেডানকে। সেই আবাহনী ম্যাচ জেতায় সবচেয়ে বেশি খুশি মোহামেডান। বুধবার আবাহনী ২-১ গোলে মুক্তিযো’দ্ধা সংসদকে হা’রিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে।

আফগানিস্তানের মাসিহ সাইঘানি ও হাইতির বেলফোর্টের গোলে জয় পায় আবাহনী। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে মোহামেডানকে সঙ্গে নিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট নিয়েছে। ডি গ্রুপ চ্যাম্পিয়ন আবাহনী কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে ৪ জানুয়ারি উত্তর বারিধারার মু’খো’মু’খি হবে। শনিবার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মোহামেডান খেলবে সাইফ স্পোর্টিংয়ের বি’প’ক্ষে।

আবাহনীর তুলনায় বারিধারা অনেক দু’র্ব’ল দল। কাগজে-কলমে সবদিক থেকেই আবাহনী অনেক এগিয়ে। তার উপর আবাহনীর সমর্থকদের নতুন খবর হচ্ছে ক্লাবটিতে আরেকজন ব্রাজিলিয়ান ফুটবলার এসেছেন। আক্রমণ ভাগের শক্তি বাড়াতেই দ্বিতীয় ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্তো। এই ফুটবলার ভারতের আইএসএলে খেলেছেন। এখানকার পরিবেশ তার জানা। আবাহনীর কর্মকর্তারাও মনে করছেন আক্রমণভাগ ঠেকানো প্রতিপক্ষের জন্য কঠিন হয়ে যাবে।

আগেই দলে যোগ দিয়েছেন আফগানিস্তানের মাসিহ সাইঘানি এবং ব্রাজিলিয়ান রড্রিগেজ ডি সুজা তোরেস। আবাহনীর আক্রমণভাগে হাইতির বেলফোর্টের সঙ্গে মানিয়ে নিয়ে দারুণ খেলছেন ব্রাজিলিয়ান তোরেস।

ফেডারেশন কাপ ফুটবলে আবাহনী শিরোপা উদ্ধারের জন্য দুর্দান্ত পারফরম্যান্স করছে। টুর্নামেন্টে নিজেদের প্রথম খেলায় আবাহনী ৩-০ গোলে মোহামেডানকে হারিয়েছিল। আর বুধবার মুক্তিযোদ্ধাকে হারিয়ে নিজেরা শেষ আটে জায়গা করে নিল।

আবাহনীর বিপক্ষে মুক্তিযোদ্ধা সংসদ জিতলে একটা সুযোগ ছিল। কিন্তু ২-১ ব্যবধানের হার বিদায়ের পথ দেখিয়ে দেয়। সাংগঠনিক সংকটে থাকা মুক্তিযোদ্ধা অনেক কষ্ট করে দলটাকে এবার মাঠে নামিয়েছিল। তারা ব্রাদার্সের মতো নিয়ম ভাঙেনি এটাই বড় কথা।

মুক্তিযোদ্ধা দুই গোলে পিছিয়ে থেকে শেষ দিকে গোল শোধ করে। ৩০ মিনিটে বক্সের মাথা থেকে ফ্রি-কিকে সরাসরি গোল করেন আফগান ফুটবলার সাইঘানি। ৬৯ মিনিটে আবাহনীর অধিনায়ক জীবনের তৃতীয় কর্নার হতে হাইতির বেলফোর্ট গোল করেন ব্যবধান দ্বিগুণ করেন। ৮৭ মিনিটে মুক্তিযো’দ্ধা’র বদলি মিডফিল্ডার রোহিত সরকার গোল করে ব্যবধান কমান ১-২।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন