চুলে দুর্গন্ধ দূর করতে নিজেই তৈরি করুন সুগন্ধি

প্রকাশিত: ডিসে ৩০, ২০২০ / ০৮:০৭অপরাহ্ণ
চুলে দুর্গন্ধ দূর করতে নিজেই তৈরি করুন সুগন্ধি

মানুষের বেক্তিত্বের বিশেষ অংশ চুল। শুষ্ক, দুর্গন্ধ যুক্ত চুল আমরা কেওই পছন্দ করি না। চুলে দুর্গন্ধ হলে তা অনেক সময় বিরক্তির কারণও হয়।

এই সমস্যা থেকে মুক্তির উপায় কি? আপনারো যদি একই প্রশ্ন থাকে তবে এ প্রতিবেদনটি আপনাকে সাহায্য করবে। চুলের জন্য সুগন্ধযুক্ত বিশেষ সিরাম ও শ্যাম্পু তৈরি করা যায়।

এ গুলো খুব সহজেই আপনি চাইলে বাসায় তৈরি করতে পারেন। এই চুলের সুগন্ধি বানানো খুব সহজ ও সাশ্রয়ীর পাশাপাশি পুষ্টিকর এবং বিষমুক্তও।

একটি কাচের বাটিতে, ১ টেবিল চামচ ভেজস তেল নিন। এর সঙ্গে ১০-১২ ফোঁটা প্রয়োজনীয় সুগন্ধি তেল যোগ করুন। পছন্দমতো ল্যাভেন্ডার বা জুঁই ফুলের সুগন্ধি দিতে পারেন।

এর পর এর সঙ্গে আধা কাপ পরিশুদ্ধ গোলাপ জল মেশান। ভালোভাবে নাড়ুন এবং একটি স্প্রে বোতলে ঢেলে রাখুন। বাইরে বেরোনোর ​​আগে বা যখনই আপনার মনে হবে “আপনার চুলে সুগন্ধ ও চমক প্রয়োজন, এটি স্প্রে করুন।

ভেজস তেল চুলকে ময়েশ্চারাইজ এবং পুষ্ট করে, পাশাপাশি চুলের আগা ফাটা প্রতিরোধ করে। শুধু তাই নয়, এতে থাকা সুগন্ধি তেল চুলের দুর্গন্ধ দূর করে ও চুল পুনর্জীবিত করতে সহায়তা করে।

ঘুমাতে যাওয়ার আগে সুগন্ধি ছড়িয়ে নিলে এটি ভাল ঘুমের আমেজ তৈরিতেও সহায়তা করে। অন্যদিকে গোলাপ জল মাথার ত্বকের শুষ্কতার সঙ্গে খুশকি এবং চুলকানি কমায়।

https://www.instagram.com/reel/CInkF7HBYmw/?utm_source=ig_embed

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন