এবারও মি. বাংলাদেশ বডি বিল্ডার রণজিৎ

প্রকাশিত: ডিসে ৩০, ২০২০ / ০৬:৪২অপরাহ্ণ
এবারও মি. বাংলাদেশ বডি বিল্ডার রণজিৎ

বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত মি. বাংলাদেশ-২০২০ বডি বিল্ডিং প্রতিযোগিতায় মি. ওয়ার্ল্ড খ্যাত বডি বিল্ডার রণজিৎ চন্দ্র সরকার এবারও মি. বাংলাদেশ-২০২০ শিরোপা অর্জন করেছেন। রাজধানীর এনএসসি টাওয়ারে গত ২৭,২৮ ও ২৯ ডিসেম্বর বিভিন্ন ইভেন্টে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

২৯ ডিসেম্বর চূড়ান্ত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে রণজিৎ চন্দ্র সরকার মি. বাংলাদেশ-২০২০ খেতাব অর্জন করে। একই স্থানে অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তাকে ট্রফি,মেডেল ও প্রাইজমানি সাবেক মন্ত্রী সুবিদ আলী ভূঁইয়া বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশন কর্তৃপক্ষের পক্ষ হতে পুরস্কার তুলে দেন। তার এ সাফল্যে বিভিন্ন মহলের নেতাদের পক্ষ হতে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করা হয়েছে।

উল্লেখ্য,তিনি ৯ এপ্রিল ১৯৮৬ তারিখে বিরল উপজেলার ভাণ্ডারা ইউপির ৯নং ওয়ার্ডের ভাণ্ডারা গ্রামের স্বর্গীয় সুশেন চন্দ্র সরকার ও কাইচালী বালার ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন। দিনাজপুর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ হতে ২০০৫ সালে এসএসসি পাস করেন।

দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং থেকে ২০০৯ সালে ডিপ্লোমা পাস করেন। পড়ালেখাকালীন বডি বিল্ডিংয়ে আগ্রহী থাকায় তিনি প্রস্তুতি নিতে থাকেন এবং ২০০৫ সালে বডি বিল্ডিং প্রতিযোগিতায় মি. দিনাজপুর খেতাব অর্জন করেন।

এরপর বিভিন্ন প্রতিযোগিতায় সফলতার সাথে এগিয়ে যেতে যেতে তিনি মি. বাংলাদেশ প্রতিযোগিতায় ২০১৪ সালে গোল্ড,২০১৫ সালে রৌপ্য ও ২০১৬ সালে ব্রোঞ্চ পদক অর্জন করেন।

গত ৪ আগস্ট ২০১৮ তারিখে সিঙ্গাপুরে অনুষ্ঠিত বিশ্ব আঞ্চলিক বডি বিল্ডিং চ্যাম্পিয়শিপ প্রতিযোগিতায় স্বর্ণপদক অর্জনসহ মি. ওয়ার্ল্ড খেতাবে ভূষিত হোন।

তিনি বাংলাদেশ অ্যামেচার শরীর গঠন ফেডারেশনের একজন খ্যাতনামা বডি বিল্ডার। সর্বপ্রথম একজন বাংলাদেশি হিসেবে বডি বিল্ডিংয়ে তিনিই প্রথম স্বর্ণপদক অর্জন করেন বলে এ পর্যন্ত প্রাপ্ত তথ্যে নিশ্চিত হওয়া গেছে। তার এ অর্জনে বিভিন্ন সংগঠনের নেতারা পৃথক বার্তায় অভিনন্দন জ্ঞাপন করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন