দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদের প্রতি কৃতজ্ঞ প্রবাসীরা

প্রকাশিত: ডিসে ৩০, ২০২০ / ০২:৪৭অপরাহ্ণ
দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদের প্রতি কৃতজ্ঞ প্রবাসীরা

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের বিনামূল্যে ১ মাসের ভিসার মেয়াদ বাড়ানোর জন্য সংযুক্ত আরব আমিরাতের সহ-রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসককে শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে ধন্যবাদ জানিয়েছেন ভ্রমঙ্কারীরা।

বিশ্বব্যাপী কয়েকটি বিমানবন্দর বন্ধ হয়ে যাওয়ার কারণে দর্শনার্থীদের যেসব সমস্যার মুখোমুখি হচ্ছে তার সমাধানের জন্য কোনও ফি বা জরিমানা ছাড়াই এক মাসের জন্য সমস্ত ট্যুরিস্ট ভিসার মেয়াদ বাড়ানোর নির্দেশনা জারি করেছিলেন শেখ মোহাম্মদ।

ছুটির দিনে এই সংবাদে আনন্দিত হওয়ায় এটি এখন সংযুক্ত আরব আমিরাতে বিশেষত যারা সংযুক্ত আরব আমিরাতে আটকা পড়েছে কিছু দেশের সাথে বিমানবন্দরগুলি সাময়িকভাবে প্রচলিত করোনার কারণে বন্ধ করে দিয়েছে।

এটি অতিথিদের সাথে দেখা করার সাথে পরিবারগুলিও আনন্দিত করেছে। সংবাদটি দুই দশকেরও বেশি সময় ধরে সংযুক্ত আরব আমিরাতের এক বাসিন্দা মৌস্তফা এলহানসি ইব্রাহিমের পরিবারের জন্য একটি নতুন বছরের উপহার দিয়েছে ।

তিনি বলেছিলেন যে তার পরিবার অত্যন্ত খুশি যে দু’জন পুত্র এবং আরও কিছু আত্মীয় যারা বর্তমানে তাদের মিশর থেকে এখানে আসছেন তারা এখন আরও বেশি দিন থাকতে পারেন। “এখন তাদের পরিবারের সাথে দীর্ঘ সময়ের জন্য থাকার সুযোগ রয়েছে।

বর্তমানে, এখানে আরও সুরক্ষা রয়েছে। সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া উপভোগ করতে এবং এখানে বিশেষত দুবাইতে কিছু কেনাকাটা করার জন্য এটি সবার পক্ষে সহায়ক।

দারুণ এই সুযোগের জন্য মৌস্তফা শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমকে ধন্যবাদ জানান। “তিনি একজন মহান নেতা যিনি জানেন জনগণের কী প্রয়োজন এবং তিনি সে অনুযায়ী সিদ্ধান্ত নেন। তিনি পর্যটকদের জীবন সহজ করে

দিয়েছেন। “যারা তাদের বিমানবন্দর বন্ধ করে দিয়েছে, তাদের দেশে ফিরেতে পারে না, তাদের পক্ষে এটি একটি বড় আশীর্বাদ হবে,” তিনি উল্লেখ করেছিলেন।

ক্ষতিগ্রস্থদের জন্য ত্রাণ :

সৌদি আরব যাওয়ার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেছিলেন যে ৫ জানুয়ারী পর্যটন ভিসা সমাপ্ত হওয়ার বিষয়ে যখন তিনি উদ্বিগ্ন হয়েছিলেন তখন এই সংবাদটি একটি মনোরম চমকপ্রদ ছিল, সৌদি আরবের একজন মেকানিক, নিখিল বলেছিলেন যে তিনি ভারতে বাড়িতে আটকে গেছেন।

প্রায় এক বছরের জন্য এবং সংযুক্ত আরব আমিরাতের দিকে ফেরার সিদ্ধান্ত নিয়েছিলাম যেহেতু তার ‘ইকামা’ (বাসভবন অনুমতি) জানুয়ারীর ২০২১ সালের শেষের দিকে শেষ হবে।

আমার কাছে ট্যুরিস্ট ভিসা বাড়ানোর জন্য অর্থ নেই, যা ৫ জানুয়ারিতে শেষ হচ্ছে , এটি একটি দারুন খবর । এটি সত্যই আমার মতো লোকদের সহায়তা করবে, ”নিখিল বলেছিলেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন