রাস্তার মো’ড়ে যাত্রী ওঠা-নামা ব’ন্ধে’র নির্দেশ

প্রকাশিত: ডিসে ৩০, ২০২০ / ১২:২২পূর্বাহ্ণ
রাস্তার মো’ড়ে যাত্রী ওঠা-নামা ব’ন্ধে’র নির্দেশ

রাজধানীতে যা’ন’জ’টমুক্ত এবং যান চ’লা’চলে শৃঙ্খলা ফেরাতে রাস্তার মো’ড়ে গাড়ি দাঁ’ড়ানো ও যাত্রী ও’ঠা-না’মা ব’ন্ধে ট্রাফিক কর্মকর্তাদের নি’র্দে’শ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এ লক্ষ্যে আগামী এক মাসের মধ্যে একটি পরিকল্পনা করে এটি বাস্তবায়ন করতেও নির্দেশ দিয়েছেন তিনি।

মঙ্গলবার ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত ট্রাফিক বিভাগের দায়ের করা মা’ম’লা, রেকারিং, জ’রি’মা’না ইত্যাদি সং’ক্রা’ন্ত আলোচনা সভায় এমন নির্দেশনা প্রদান করেন তিনি।

এ সময় বেড়ি’বাঁ’ধ এলাকার যা’ন’জট নি’র’সনে করণীয় সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা করে বে’ড়ি’বাঁ’ধ’সমূহ যান’জ’টমু’ক্ত রাখার লক্ষে বেড়ি’বাঁধ হতে বালু ও অন্যান্য সামগ্রী সরিয়ে ফে’লতে হবে। ড্রাইভিং লাই’সেন্স ও শৃ’ঙ্খ’লা সং’ক্রা’ন্ত ট্রা’ফিক মা’ম’লা বৃ’দ্ধি করে চালকদের নি’য়মের মধ্যে নিয়ে আসতে হবে। বিশৃ’ঙ্খ’লার সং’স্কৃতি হতে বের হয়ে না আ’সতে পারলে আমাদের পরবর্তী প্রজন্মকে এর কুফল ভো’গ করতে হবে।

ডিএমপি কমিশনার আরো বলেন, অনেক গাড়ি ট্রাফিক পুলিশের দেওয়া সিগন্যাল অ’মা’ন্য করে থাকে। সিগন্যাল অ’মা’ন্য’কা’রীদের বি’রু’দ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নিতে হবে। ফিটনেসবিহীন গাড়ি ও অচল গাড়িসমূহ রেকারিং করে যান চলাচল স্বাভাবিক রাখার নির্দেশ দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন- ডিএমপির অতি’রি’ক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অ’তি’রি’ক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায়, অ’তি’রি’ক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর), অ’তি’রি’ক্ত দায়িত্বে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. আব্দুর রাজ্জাক সেবাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন