রাহানের নেতৃত্বের প্রশংসায় কোহলি

প্রকাশিত: ডিসে ৩০, ২০২০ / ১২:১৫পূর্বাহ্ণ
রাহানের নেতৃত্বের প্রশংসায় কোহলি

অ্যাডিলেড টেস্টের হতাশা ভুলে মেলবোর্নে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ভারত। আগের ম্যাচে ৩৬ রানে গুটিয়ে যাওয়া ভারত মেলবোর্নে অস্ট্রেলিয়াকে হারিয়েছে আট উইকেটের ব্যবধানে। তাও আবার দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়াই। কোহলির অনুস্থিতিতে চৌকস নেতৃত্ব আর দারুণ পারফরম্যান্সে ভারতকে জিতিয়েছেন আজিঙ্কা রাহানে।

জয়ের পর ক্রিকেট বোদ্ধাদের শুভেচ্ছায় ভাসছেন রাহানে। প্রশংসা করতে ভুল করেননি নিয়মিত অধিনায়ক কোহলিও। ছুটিতে থাকা কোহলি রাহানের নেতৃত্বের প্রশংসা করেছেন।

আজ মঙ্গলবার মেলবোর্নে টেস্টের চতুর্থ দিন সহজেই জয় তুলে নিয়েছে ভারত। এই জয়ের মাধ্যমে চলতি সিরিজে ১-১ সমতা ফেরাল সফরকারীরা। সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক রাহানে। পুরো ম্যাচে পারফরম্যান্স ও নেতৃত্ব দিয়ে নজর কেড়েছেন তিনি। দলের নিয়মিত তারকাদের ছাড়াই ভারতকে টেনেছেন তিনি।

ম্যাচ শেষে এক টুইট বার্তায় কোহলি লিখেছেন, ‘কী দারুণ একটা জয়! পুরো দল একদম অসাধারণ উদ্যম দেখিয়েছে। ছেলেদের জন্য এর চেয়ে বেশি খুশি হতে পারতাম না এবং বিশেষভাবে জিঙ্কসের (রাহানে) জন্য, যে কিনা দারুণভাবে নেতৃত্ব দিয়ে দলকে জয়ের দিকে নিয়ে গেছে। এখন কেবল সামনের ও উপরের দিকে যেতে হবে।’

বক্সিং ডে টেস্টের তৃতীয় দিনেই জয়ের মঞ্চ তৈরি রেখেছিল ভারত। দ্বিতীয় ইনিংসে মাত্র ৭০ রানের জবাব দিতে নেমে ১৫.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রাহানেরা। ছোট লক্ষ্যের তাড়ায় শুরুটা দেখে শুনে করেন শুভমান গিল। তবে মায়াঙ্ক আগারওয়াল টিকতে পারেননি। দলীয় ১৬ রানে সাজঘরে ফেরেন তিনি। থিতু হতে পারেননি চেতেশ্বর পূজারাও। ১৯ রানে দুই উইকেট হারানোর চাপ সামলেছেন অধিনায়ক রাহানে ও শুভমান। এই জুটিতে সহজেই জয়ের নাগাল পেয়ে যায় ভারত। ৪০ বলে ২৭ করেন অধিনায়ক। ৩৬ বলে ৩৫ করেন অভিষিক্ত শুভমান। এর আগে প্রথম ইনিংসে ২২৩ বলে সেঞ্চুরিসহ ১১২ রান করেন রাহানে। আগামী ৭ জানুয়ারি সিডনিতে তৃতীয় টেস্টে নামবে দুদল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন