তো’পের মুখে স’রিয়ে ফেলা হলো ‘কমান্ডো’র টিজার

প্রকাশিত: ডিসে ২৯, ২০২০ / ১১:৪০অপরাহ্ণ
তো’পের মুখে স’রিয়ে ফেলা হলো ‘কমান্ডো’র টিজার

আসন্ন চলচ্চিত্র ‘কমান্ডো’-তে ধর্ম অব’মাননা হতে পারে এমন শ’ঙ্কা প্রকাশ করেছিলেন একজন মাওলানা। তাঁর বক্তব্য প্রকাশিত হওয়ার পর ব্যাপক প্রতি’ক্রিয়া হয়। দেশীয় দর্শকরা ক্রমেই প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়াকে তোপ দাগতে থাকেন। একপর্যায়ে এটি সরাতে বা’ধ্য হয় শাপলা মিডিয়া।

টিজার স’রানো প্রসঙ্গে ছবিটির পরিচালক শামীম আহমেদ রনী নিজের সোশ্যাল হ্যান্ডেলে বলেন, গত ২৫ ডিসেম্বর ‘শাপলা মিডিয়া’ প্রযোজিত, আমার পরিচালিত ‘কমান্ডো’ ছবির টিজার রিলিজ হয়েছে। কিন্তু সারা দেশের ধর্মপ্রাণ মুসলিমরা টিজারের কিছু অংশে ক’ষ্ট পেয়েছেন।

আমি বা আমার প্রযোজক তাঁদের বলতে চাই, আমাদের কোনো উদ্দেশ্য ছিল না পবিত্র কলেমা কিংবা ইসলামের অবমাননা। পুরো ছবিটা দেখলে উ’ল্টো সবাই বুঝতে পারত আমরা ইসলামকে শান্তির ধর্ম হিসেবেই দেখিয়েছি। বরং যারা অ’প’ব্যা’খ্যা করে ছবিটা তাদের বি’রু’দ্ধে। আমি বা আমার প্রযোজকও মুসলিম। ইসলামের জন্য অ’ব’মা’ন’না করা হয় এমন কিছু আমরা কখনোই ক’রিনি, করবও না।

দুঃ’খ প্র’কাশ করে রনী বলেন, তবুও ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে অ’নি’চ্ছা স’ত্ত্বেও আ’ঘাত করায় আমি, আমার টিম দুঃ’খ ও ক্ষ’মা প্রকাশ করছি এবং তাঁদের বক্তব্যের প্রতি শ্র’দ্ধা জানিয়ে আমরা ‘কমান্ডো’র টিজারটি Dev Entertainment Ventures চ্যানেল থেকে রি’মুভ করে দিচ্ছি। একই সঙ্গে যারা টিজারটি ডাউনলোড করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন, তাদেরকেও রি’মুভ করে দেওয়ার জন্য অনু’রো’ধ করছি। খুব শিগগিরই আমরা টিজারটি নতুনভাবে সম্পাদনা করে প্রকাশ করব।

এর আগে এই ছবিতে ইসলামকে অব’মা’ন’না করা হয়েছে বলে লিখিত অ’ভি’যো’গ তুলেছেন মাওলানা আব্দুল হাই মোহাম্মদ সাইফুল্লাহ। টিজার থেকে কয়েকটি ছবির স্ক্রিনশট নিয়ে তিনি ‘কালেমা’র ব্যবহারকে জ’ঙ্গি’বা’দের সি’ম্বল হিসেবে টিজারে যে দেখানো হয়েছে, সেটা তুলে ধরেছেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন