বিসিবি ভুল থেকে শিক্ষা নেবে

প্রকাশিত: ডিসে ২৮, ২০২০ / ০৭:০৩অপরাহ্ণ
বিসিবি ভুল থেকে শিক্ষা নেবে

করোনাকালের মাঝে জীবন থেমে নেই, থেমে নেই খেলাধুলা। আর কয়দিন পরেই নতুন বছর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। ঘরোয়া আসরগুলির অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে ক্যারিবিয়ানদের বিপক্ষে ২ টেস্ট ও ৩ ওয়ানডের সিরিজ নিখুঁতভাবে আয়োজন করতে চায় বিসিবি।

এর আগে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ আর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জৈব সুরক্ষা ব্যবস্থার অভিজ্ঞতা এক্ষেত্রে কাজে দেবে। আগের আয়োজনের অভিজ্ঞতার পাশাপাশি ভুলগুলো শুধরে নিতে চায় বিসিবি।

আজ সোমবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি সুজন সাংবাদিকদের বলেন, ‘আপনারা ইতিমধ্যে দেখেছেন যে আমরা খুব সফলভাবে দুটি টুর্নামেন্ট করেছি। সেখান থেকে আমাদের যেটা হয়েছে, একটা এক্সপার্টিজ গ্রুপ তৈরি হয়েছে।

আমরা মোটামুটি জানি যে কোন জায়গায় আমাদের কঠোর হতে হবে, কোন জায়গাগুলোয় বেশি নজর রাখতে হবে। সেগুলো বিবেচনা করেই আমরা একটা সভা করেছি। আমরা সবাই বেশ আত্মবিশ্বাসী।

যেহেতু আগেরগুলো ছিল ৩ দল এবং ৫ দলের প্রতিযোগিতা, এখন দুই দলের সিরিজটা আমাদের জন্য অনেক সহজ হবে, যদিও এটি আন্তর্জাতিক সিরিজ।’

এসময় তিনি অতীতের ত্রুটি-বিচ্যুতি থেকে শিক্ষা নেওয়ার কথা বলেন, ‘আমরা সবসময় ভুল থেকে শিক্ষা গ্রহণ করি, তাই না? সারা দুনিয়াই যেহেতু প্রথমবার এরকম অভিজ্ঞতার মধ্য দিয়ে যাচ্ছে, সব কিছুতেই কিছু বিষয় থাকে, পরবর্তীতে সেগুলো কাটিয়ে ওঠা যায়।

আমরা প্রথম যখন তিন দলের প্রতিযোগিতা করি, প্রেসিডেন্ট’স কাপ, তখন আমাদের কিছু সীমাবদ্ধতা ছিল। কিছু কার্যক্রমে উন্নতি করার ব্যাপার ছিল। সেভাবে কিন্তু পরবর্তী টুর্নামেন্ট আমরা করেছি। এই বিষয়গুলো নিয়ে আমরা বেশ সচেতন এবং এগুলো নিয়ে কাজ করতে প্রস্তুত।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন