কাতারের ভিসা সেন্টার চালু হচ্ছে ঢাকায়

প্রকাশিত: ডিসে ২৮, ২০২০ / ০১:৫১অপরাহ্ণ
কাতারের ভিসা সেন্টার চালু হচ্ছে ঢাকায়

বাংলাদেশে চালু হতে যাচ্ছে কাতারের ভিসা সেন্টার। আগামি ৩০শে ডিসেম্বর থেকে রাজধানী ঢাকায় এটি চালু হবে। এ নিয়ে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটার একাউন্ট থেকে একটি আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়েছে রবিবার। এতে বলা হয়েছে, বিদেশে কাতারের ভিসা সেন্টারগুলো পুনরায় চালুর যে উদ্যোগ নেয়া হয়েছে।

এর অংশ হিসেবে বাংলাদেশের ঢাকায় আগামি ৩০শে ডিসেম্বর থেকে কাতারের ভিসা সেন্টার চালু হচ্ছে। কাতার ভিসা সেন্টারের ওয়েবসাইট থেকে এখনই অ্যাপয়েন্টমেন্ট বুক করা যাবে বলেও ওই ঘোষণায় জানানো হয়েছে। এর আগে কাতার সম্প্রতি ভারত, নেপাল, পাকিস্তান ও ফিলিপাইনেও ভিসা সেন্টার চালু করেছে।

প্রবাসী বাংলাদেশিদের জন্য সহজ গন্তব্য কাতার

মধ্যপ্রাচ্যের কাতার হতে পারে প্রবাসীদের জন্য সহজ গন্তব্য। মাত্র ৩ লাখ কাতারিদের সর্বোচ্চ জীবন মান নিশ্চিত করতে দেশটিতে বসবাস করে ২৫ লাখ প্রবাসী।

এরমধ্যে ভারতীয়রা সংখ্যায় এগিয়ে, দ্বিতীয়স্থানেই বাংলাদেশ। কাজ অনুযায়ী শ্রমমজুরি আশানুরুপ হওয়ায় দেশে বেশি অর্থ পাঠাতে পারছেন প্রবাসিরা বাংলাদেশিরা। আর্থিকভাবে স্বচ্ছল ও স্বাবলম্বী হতে প্রতিদিনই মরুর বুকে ছুটে যাচ্ছেন বাংলাদেশ,ভারত,নেপালের হাজারো মানুষ।

তবে সাড়ে এগাড় হাজার বর্গকিলোমিটার আয়তনের ছোট্ট দেশ কাতারে যাবার আগ্রহ বাড়ছে দিনকে দিন। পৃথিবীর শীর্ষ ধনী দেশ হওয়ায় বিভিন্ন পেশায় অর্থ উপার্জনের পর্যাপ্ত সুযোগ রয়েছে কাতারে। এ কারণেই এখানকার প্রবাসিরা তুলনামূলক ভালো আছেন যাপিত জীবনে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন