সৌদিয়া বাসে ডা’কা’তি’র ঘটনায় গ্রে’প্তা’র ৬

প্রকাশিত: নভে ৩০, ২০২০ / ১১:৫৭অপরাহ্ণ
সৌদিয়া বাসে ডা’কা’তি’র ঘটনায় গ্রে’প্তা’র ৬

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী সৌদিয়া পরিবহনের একটি বাসে দু’র্ধ’র্ষ ডা’কা’তি’র ঘ’ট’না’য় জ’ড়ি’ত আন্তঃজেলা ডা’কা’ত’দ’লের ৬ সদস্যকে গ্রে’প্তা’র করেছে র‌্যাব।

এসময় তাদের কাছ থেকে উ’দ্ধা’র করা হয় ডা’কা’তি’তে ব্য’বহৃত একটি ওয়ান শু’টা’র গান, এক রা’উ’ন্ড রা’ই’ফে’লে’র বু’লেট ও একটি রা’ম দা। এছাড়া উ’দ্ধা’র করা হয় ডা’কা’তির সময় লু’ট করা ২০টি মো’বাইল, এক জোড়া স্বর্ণের কানের দুল, একটি হাতঘড়ি, ২৮৫০ টাকা, আমিরাতের ২৫৫ এবং ওমানের ৩০০ মুদ্রা।

দু’র্ধ’র্ষ এই ডা’কা’তি’র ঘটনার পর পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত শুরু করে র‌্যাব-৭ চট্টগ্রামের নিয়ন্ত্রণাধী’ন চট্টগ্রাম ও কক্সবাজার ক্যাম্পের সদস্যরা। গ্রে’প্তা’র করা হয়েছে ডা’কা’তি’তে জ’ড়ি’ত সাতজনের মধ্যে ৬ জনকে। তাদের কাছ থেকে উ’দ্ধা’র করা হয়েছে ডা’কা’তি’তে ব্যবহৃ’ত বিভিন্ন অ’স্ত্র’শ’স্ত্র ও যাত্রীদের কাছ থেকে লু’ট’কৃ’ত মা’লা’মাল।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, গত ২৭ নভেম্বর শুক্রবার ভোর রাত সাড়ে ৩টার দিকে যাত্রীবাহী নাইট কোচে দু’র্ধ’র্ষ ডা’কা’তি’র ঘটনায় জ’ড়ি’ত ছিল সা’তজন। এর মধ্যে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একাধিক দল ৬ জনকে গ্রে’প্তা’র করতে স’ক্ষম হয়।

গ্রে’প্তা’র’কৃ’ত’রা হলেন- ডা’কা’তি’তে নেতৃত্ব দেওয়া কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের নাইক্ষ্যংদিয়া গ্রামের হায়দার আলীর ছেলে মো. ইয়াহিয়া ওরফে জয়নালকে (২৬), নাইক্ষ্যংদিয়া গ্রামের ফরিদুল আলমের ছেলে ছলিম উল্লাহ (৩৩), শিয়াপাড়ার মো. শাহজাহানের ছেলে ছাবের আহমদ (২৯), দক্ষিণপাড়ার হাছন আলীর ছেলে আবুল কালাম (৩০), চকরিয়ার খুটাখালী ইউনিয়নের খুটাখালী গ্রামের শাহ আলমের ছেলে শাহ আমান ওরফে বাটু (২৮) ও চট্টগ্রামের পতেঙ্গা থানার দক্ষিণ পতেঙ্গা নাজিরপাড়ার মো. বদরুদ্দোজার ছেলে মোহাম্মদ আবদুল্লাহকে (২৫)।

র‌্যাব কক্সবাজার ক্যাম্পের এক কর্মকর্তা জানান, ডা’কা’তি’র ঘ’ট’নায় সরাসরি জ’ড়ি’ত সাতজনের মধ্যে ৬ জ’নকে গ্রে’প্তা’র করেছে র‌্যাব। বাকী একজনও শ’না’ক্ত হয়েছে। তাকেও স’হসা গ্রে’প্তা’র করা হবে। তিনি জানান, গ্রে’প্তা’র’কৃ’ত ৬ ডা’কা’ত’কে চকরিয়া থানায় সো’প’র্দ করা হয়েছে আজ সোমবার। এ সময় হস্তান্তর করা হয় ডা’কা’তি’তে ব্যবহৃ’ত ও উ’দ্ধা’র’কৃ’ত অ’স্ত্র, গু’লি এবং ডা’কা’তি’র সময় লু’ট’কৃ’ত মা’লা’মা’ল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন