পাকিস্তানি ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হয়েছেন বিমান ভাড়া বাঁচাতে গিয়ে!

প্রকাশিত: নভে ২৮, ২০২০ / ০৭:৫২অপরাহ্ণ
পাকিস্তানি ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হয়েছেন বিমান ভাড়া বাঁচাতে গিয়ে!

নিউজিল্যান্ড সফররত পাকিস্তান দলে শুরু হয়েছে করোনার হানা। একের পর এক ক্রিকেটার করোনা পজিটিভ হচ্ছেন। নিউজিল্যান্ড সরকার ইতোমধ্যেই বাবর আজমদের দেশ থেকে বের করে দেওয়ার হুমকি দিয়ে রেখেছে।

তারা আদৌ সিরিজ খেলতে পারবে কিনা তার কোনো ঠিক নেই। করোনা প্রতিরোধে সবচেয়ে কঠোর ও সফলতম দেশগুলোর একটি নিউজিল্যান্ড। তাই সেখানে গিয়ে নিয়ম ভাঙলে কোনো ছাড় নেই। তবে পাকিস্তানিদের করোনা আক্রান্ত হওয়ার পেছনে অন্য কারণও আছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান’ খুঁজে বের করেছে যে, সস্তায় বিমানে চেপে নিউজিল্যান্ড যাওয়ার কারণেই ক্রিকেটারদের এই অবস্থা! বিষয়টি আরেকটু ব্যখ্যা করা যাক। ৫৩ জনের বিশাল বহর নিয়ে নিউজিল্যান্ডে গেছে পাকিস্তান।

শুধু জাতীয় দলই নয়, পাকিস্তানের ‘এ’ দলও একসঙ্গে নিউজিল্যান্ডের বিমান ধরেছে। কিন্তু আশ্চর্য হলেও সত্য যে, এত ক্রিকেটারের জন্য আলাদা বিমান ভাড়া করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড! বরং সাধারণ বাণিজ্যিক বিমানে অন্য যাত্রীদের সঙ্গেই বাবর আজমরা নিউজিল্যান্ডে গেছেন!

‘ক্রিকেট পাকিস্তান’ দাবি করেছে, বিজনেস ক্লাসের টিকিট না পাওয়ায় ‘এ’ দলের কিছু ক্রিকেটার সাধারণ আসনে অন্য যাত্রীদের সঙ্গে ভ্রমণ করেছেন। তাদের মাধ্যমেই বাকিদের দেহে করোনা ছড়িয়েছে। পাকিস্তান থেকে যাওয়ার আগে নিয়ম মেনে সবারই করোনা পরীক্ষা হয়েছিল।

তখন সবারই নেগেটিভ এসেছিল। কিন্তু নিউজিল্যান্ড নামার পর পরীক্ষায় গত দুদিনে পাকিস্তান দলের সাতজনের করোনা পজিটিভ হওয়ার খবর পাওয়া গেল। যে কারণে সবাইকে এখন ন্যূনতম ১৪ দিন আইসোলেশনে থাকতে হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন