মুম্বাই হা’ম’লা’র প্রধান আ’সা’মীকে মু’ক্তি দিলো পাকিস্তান

প্রকাশিত: নভে ২৭, ২০২০ / ০৯:১১অপরাহ্ণ
মুম্বাই হা’ম’লা’র প্রধান আ’সা’মীকে মু’ক্তি দিলো পাকিস্তান

চু’প’চা’প জেল থেকে মুক্তি দেওয়া হল ২৬/১১ হা’ম’লা’র মূলচ’ক্রী হাফিজ সঈদকে। জ’ঙ্গি সং’গ’ঠ’নে’র নেতা লাহোরের বাড়িতে এখন বহাল তবিয়তে রয়েছে বলে জানায় ভারতীয় গোয়েন্দা সংস্থা।

না’শ’ক’তা’মূ’ল’ক ঘটনা ঘটানোর জন্য অর্থ সংগ্রহ করত হাফিজ সঈদ। আর সেই অ’ভি’যো’গে তাকে ১০ বছর কা’রা’দ’ণ্ডে’র নির্দেশ দিয়েছিল আদালত। লাহোরের কোর্ট লখপত জে’লে ছিল হাফিজ সঈদ।

ভারতীয় গণ্তামাধ্যমের বরাতে জানা যায় হাফিজ সঈদকে চু’প’চা’প জে’ল থেকে মুক্তি দেয়া হয়েছে। লস্কর-ই-তৈবার মতো জ’ঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত জ’ঙ্গি নেতাকে কীভাবে চু’পি’সারে জেল থেকে রে’হা’ই করল পাক প্রশাসন! আন্তর্জাতিক মহলে তা নিয়ে উঠছে প্রশ্ন।

গুপ্তচর সংস্থার রিপোর্ট বলছে, হাফিজ সঈদ লাহোরে তার নিজের বাড়িতেই রয়েছে । এছাড়া জে’লে’র যে ঘরে তাকে রাখা হয়েছিল সেখানে তার সঙ্গে দেখা করতে আসত অনেকেই। গোয়েন্দা সংস্থা আরও জানায়, হাফিজ সঈদ জেল থেকে না’শ’ক’তা’র ছক কষছে। ভারত বারবার অ’ভি’যো’গ করেছে, পাকিস্তান জ’ঙ্গি’দে’র আঁতুরঘর। বারবার এই অ’ভি’যো’গে’র ভিত্তিতে প্রমাণও দিয়েছে ভারত। ভারতের দা’বি হাফিজ সহ একাধিক জ’ঙ্গি নেতাকে নিজেদের দেশে বহাল তবিয়তে রেখেছে ইমরান খানের সরকার

গোয়েন্দাদের রিপোর্টের তথ্য মতে, গত মাসে হাফিজ সঈদের লাহোরের বাড়িতে তার সাথে দেখা করতে এসেছিল জকিউর রহমান লকভি। এই লকভি লস্করের জিহাদ উইং-এর অ’পা’রে’শ’নাল কমান্ডার। টেরর ফান্ডিং-এর জন্য দুজনের মধ্য অনেকক্ষণ আলোচনা হয় বলেও খবর পাওয়া যায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন