কুয়েত প্রবাসীদের ফের দ্বিতীয় দফায় বৈধ হওয়ার সুযোগ

প্রকাশিত: নভে ২৫, ২০২০ / ০৩:৩০অপরাহ্ণ
কুয়েত প্রবাসীদের ফের দ্বিতীয় দফায় বৈধ হওয়ার সুযোগ

জীবিকার তাড়নায় অনেকেই ছোটেন দেশের বাইরে। আর উপসাগরীয় দেশ গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় এবং ধনী দেশ হল কুয়েত। তাই বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক মানুষ যায় সেখানে জীবিকা পরিবর্তনের আশায়।

নির্দিষ্ট প;রিমা;ণ জ;রিমা;না প;রিশো;ধ করে কুয়েতে থাকা অ;বৈ;ধ প্রবাসীদের দ্বিতীয় দফা আ;কা;মা নবায়নের সু;যো;গ দিয়েছে দেশটির সরকার। মঙ্গলবার (২৪ নভেম্বর) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়াল টু;ইটের বরাত দিয়ে স্থানীয় ইংরেজি দৈনিক কুয়েত টাইমস এ সং;ক্রা;ন্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কুয়েতে চলতি বছরের ১ জানুয়ারি বা এর আগে যেসব অভিবাসী অ;বৈ;ধ হয়েছেন তাদের জন্য দ্বিতীয় দফা সাধারণ ক্ষ;মা ঘো;ষ;ণা করেছে সরকার।

যেসব অ;বৈ;ধ প্রবাসী বৈধভাবে কুয়েতে থাকতে আগ্রহী, তারা সংশ্লিষ্ট সংস্থা (কোম্পানি/কপিল) বা শোন অফিসে যোগাযোগ করে তার ওপর অ;র্পি;ত জ;রিমা;না পরিশোধ করে আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট শ;র্ত ও নি;য়;ম মেনে আ;কা;মা নবায়ন করতে পারবেন।

এছাড়া যেসব প্রবাসী কুয়েত ত্যা;গে আ;গ্রহী, তারা অবশ্যই নির্ধারিত জ;রিমা;না প;রিশো;ধ করবেন। যখনই কুয়েত ত্যা;গে;র ঘোষণা দেয়া হবে, তখন চলে যেতে পারবেন তারা। পরবর্তীতে নতুন ভিসায় কুয়েতে প্রবেশের সু;যো;গ পাবেন তারা।

যেসব অ;বৈ;ধ প্রবাসী নির্ধারিত সময়ে বৈ;ধ হওয়ার সুযোগ গ্রহণ করবেন না, তাদের বি;রু;দ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে। তাদেরকে কুয়েত ত্যা;গে বা;ধ্য করা হবে এবং তারা পরবর্তীতে কু;য়ে;তে প্রবেশ করতে পারবেন না।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে প্রথম দফা সাধারণ ক্ষ;মায়; ১ লাখ ৫০ হাজার অবৈধ অভিবাসীর মধ্যে বিভিন্ন

দেশের সর্বমোট ৩০ হাজার অভিবাসী কুয়েত ত্যা;গ করে। এদের মধ্যে প্রায় ৫ হাজার বাংলাদেশি প্রবাসী সাধারণ ক্ষ;মা;র সুযোগ গ্রহণ করেন।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন