বাংলাদেশে উবারের নতুন সেবা

প্রকাশিত: নভে ২২, ২০২০ / ০৪:১৭অপরাহ্ণ
বাংলাদেশে উবারের নতুন সেবা

সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে এবং প্রতিনিয়ত যাত্রীদের যাতায়াত অভিজ্ঞতাকে আরো সুন্দর করতে বাংলাদেশে আজ থেকে উবার একটি সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর চালু করেছে। উবার অ্যাপে সেফটি টুলকিটের এসওএস ৯৯৯ বাটন, যা ব্যবহারকারীদের প্রয়োজনীয় মুহূর্তে সরাসরি আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যুক্ত করে, তার পাশাপাশি এখন থেকে সেফটি হেল্পলাইন নম্বরও যুক্ত হবে।

এক বিজ্ঞপ্তিতে উবার জানিয়েছে, নতুন সেফটি হেল্পলাইন নম্বরের মাধ্যমে যাত্রার সময় জরুরি কিংবা ছোটোখাটো সমস্যা, যেমন চালক বা যাত্রীর কোনো বিষয় নিয়ে মতবিরোধ বা গাড়ির সমস্যায় যাত্রীরা উবারের সেফটি টিমের প্রতিনিধির সঙ্গে সরাসরি কথা বলতে পারবেন। শুধু একটি ট্যাপের মাধ্যমেই যাত্রীরা বাংলা বা ইংরেজি যেকোনো ভাষায় উবারের সেফটি ইনসিডেন্ট রেসপন্স টিমের সঙ্গে যুক্ত হতে পারবেন, যেখানে প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিনিধিরা সার্বক্ষণিক সেবা দেবেন।

উবার সেফটি হেল্পলাইন নম্বরটি ন্যাশনাল ইমার্জেন্সি হেল্পলাইন ৯৯৯-এর বিকল্প নয়। তবে এটি যাত্রী ও চালকদের প্রয়োজনীয় মুহূর্তে জরুরি সেবা পৌঁছে দিতে সহায়ক ভূমিকা পালন করবে।

এ বিষয়ে উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার সাপ্লাই ও ড্রাইভার অপারেশন্সের প্রধান পভন ভাইস বলেন, ‘আমাদের নতুন সার্বক্ষণিক সেফটি হেল্পলাইন নম্বর যাত্রীদের যেকোনো সময়, দিনে হোক বা রাতে, সেফটি টিমের সঙ্গে যুক্ত হতে সাহায্য করবে। ফলে এখন থেকে উবার ব্যবহার হবে আরো নিরাপদ ও স্বস্তির। এই হেল্পলাইন নম্বরটি ব্যবহারকারীদের ফিডব্যাকের ভিত্তিতে চালু করা হয়েছে এবং এই নিরাপত্তা সংযোজনটি উবারের ব্যবহারকারীদের নিরাপদ রাখার বিষয়ে আমাদের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন