গোল্ডেন মনিরের স্বর্ণ সম্পদের পাহাড়

প্রকাশিত: নভে ২২, ২০২০ / ১২:১১পূর্বাহ্ণ
গোল্ডেন মনিরের স্বর্ণ সম্পদের পাহাড়

র‌্যাবের হাতে গ্রে’প্তা’র গোল্ডেন মনিরের রয়েছে স্বর্ণ ও সম্পদের পাহাড়। কয়েকমাস আগে গোয়েন্দা সংস্থা তথ্য পায়, মনির ওরফে গোল্ডেন মনিরের কাছে অ’বৈ’ধ অ’স্ত্র এবং মা’দ’ক রয়েছে। যা তদন্ত করেতে গিয়ে তার নানান অ’প’ক’র্মে’র তথ্য বেরিয়ে আসে।

শনিবার সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোল্ডেন মনিরের বাসায় অ’ভি’যা’ন চালিয়ে ১ টি বিদেশি পি’স্ত’ল, কয়েক রাউন্ড গু’লি, বিদেশি ম’দ, ৬০০ ভরি (৮ কেজি) স্বর্ণ, ১০টি দেশের মুদ্রা (টাকা হিসেবে ৯ লাখ) এবং নগদ ১ কোটি ৯ লাখ টাকা জ’ব্দ করা হয়েছে।
মনির মূলত হু’ন্ডি ব্যবসায়ী, স্বর্ণ চো’রা’কা’র’বা’রি এবং ভূমির দা’লা’ল। তার ১টি অটোকার সিলেকশন রয়েছে। গাড়ির ১ টি শো রুম রয়েছে। এর পাশাপাশি রাজধানীর গাউসিয়া মার্কেটে ১ টি স্বর্ণের দোকান সম্পৃক্ততা রয়েছে তার। তার বাসা থেকে অনুমোদনবিহীন ২ টি বিলাসবহুল গাড়ি জ’ব্দ করেছে র‌্যাব, যার একেকটির মূল্য প্রায় ৩ কোটি টাকা। এছাড়াও তার কার সিলেকশন থেকে আরো ৩ টি বিলাসবহুল ৩ টি গাড়ি জ’ব্দ করা হয়েছে।
র‌্যাব বলছে, গ্রে’প্তা’র’কৃ’ত মনির ৯০ দশকে গাউসিয়া মার্কেটে একটি দোকানের কাপড়ের সেলস্ ম্যান ছিলো। পরবর্তীতে ক্রোকারিজের ব্যবসা, এরপর ট্যাক্স ফাঁ’কি দিয়ে লাগেজ ব্যবসা এবং সর্বশেষ স্বর্ণ চো’রা’কা’র’বা’রি চ’ক্রে’র জ’ড়ি’য়ে যাওয়া। বিপুল পরিমান স্বর্ণ অ’বৈ’ধ’ভা’বে সে দেশে নিয়ে এসেছে। ঢাকা, সিঙ্গাপুর এবং ভারত ছিলো তার স্বর্ণ চো’রা’চা’লা’নে’র রুট।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন