সিলেটে সড়ক দ’খ’ল করে ব্যবসা, ৫ প্রতিষ্ঠানকে জ’রি’মা’না

প্রকাশিত: নভে ২০, ২০২০ / ০৭:০৬অপরাহ্ণ
সিলেটে সড়ক দ’খ’ল করে ব্যবসা, ৫ প্রতিষ্ঠানকে জ’রি’মা’না

বে’আইনিভাবে সড়ক দ’খ’ল করে চলাচলে বা’ধা সৃষ্টি এবং ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অ’প’রা’ধে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জ’রি’মা’না করা হয়েছে।

শুক্রবার দুপুর দেড়টার দিকে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) ভ্রাম্যমাণ আদালত এ অ’ভি’যা’ন পরিচালনা করেন। সিসিকের জনসংযোগ শাখা থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর বন্দরবাজার, মহাজনপট্টি এলাকায় মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা বিজন কুমার সিংহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় ফুটপাতে পণ্য রেখে ব্যবসা পরিচালনা করে নাগরিকদের চলাচলে বি’ঘ্ন ঘটানোয় বিভিন্ন প্রতিষ্ঠানকে স’ত’র্ক করেন ভ্রাম্যমাণ আদালত।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ব্যবসায়ীদের বারবার অ’নু’রো’ধ করার পরও তারা ফুটপাতে পণ্য রেখে ব্যবসা পরিচালনা করছেন; যা অত্যন্ত দুঃ’খ’জ’ন’ক। এর ফলে একদিকে যেমন জনগণ হাঁটার সুযোগ থেকে ব’ঞ্চি’ত হচ্ছেন, অন্যদিকে সড়কে যানজট বাড়ছে।

মেয়র আরও বলেন, ফুটপাত হ’কা’র’মু’ক্ত করার কাজে সর্বস্তরের ব্যবসায়ীদের সহযোগিতা প্রয়োজন। ব্যবসায়ীরা যাতে ফুটপাতে পণ্যের পসরা সাজিয়ে না বসেন, সেজন্য সবার প্রতি আহবান জানান তিনি।

নগরীকে যানজ’ট মু’ক্ত করা, ফুটপাত হকা’র মু’ক্ত করা, অ’বৈ’ধ পার্কিং ও অ’বৈ’ধ গাড়ির স্ট্যান্ড উচ্ছেদ, ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনা, বকেয়া হোল্ডিং টেক্স, বকেয়া পানির বিল আদায়ে সিসিকের ভ্রাম্যমাণ আদালত নিয়মিত পরিচালিত হবে বলেও জানান সিসিক মেয়র।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন