মালয়েশিয়ায় করোনা পজিটিভ হয়ে পা’লিয়ে যাওয়া বাংলাদেশি আ’ট’ক

প্রকাশিত: নভে ২০, ২০২০ / ১১:৫৫পূর্বাহ্ণ
মালয়েশিয়ায় করোনা পজিটিভ হয়ে পা’লিয়ে যাওয়া বাংলাদেশি আ’ট’ক

মালয়েশিয়ায় ৩৩ বছর বয়সী এক বাংলাদেশির কো’ভি’ড-১৯ ক’রো’না প’জিটি’ভ শনা’ক্তের পর লক-আপে আ’টক রয়েছেন। গ্রেফতারের পর অভিযো’গের প্রেক্ষিতে তার বিরু’দ্ধে চার্জ গঠনের জন্য আগামী ৮ ফ্রেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

স্থানীয় সময় মঙ্গলবার (১৭ নভেম্বর) লক-আপে থাকা বাংলাদেশিকে একটি হাসপাতালের ওয়ার্ড থেকে জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে অ’ভিযো’গের ভিত্তিতে তার বিরুদ্ধে চার্জ গঠনের জন্য মালয়েশিয়ার দায়রা জজ এম. বারাথ এ দিন ধার্য করেন। এ সময় আরও এক ভারতীয় নাগরিকের বি’রু’দ্ধেও চার্জ গঠন হয়।

এর আগে ২২ অক্টোবর রাত ১০টায় মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের পেতালিং জেলার কো’টা দামানসারা এলাকার একটি নির্মাণাধীন ভবনে শ্রমিকদের ক’রো’না পরীক্ষার নমু’না সংগ্রহ করতে একদল মেডিকেল টিম ও অভিবা

সন বিভাগের পুলিশের উপস্থিতিতে ক’রো’না টেস্ট নেয়ার পর ফলাফল পাওয়ার আগেই পুলিশের চোখকে ফাঁ’কি দিয়ে ওই ভবন থেকে পা’লিয়ে যাওয়ার অভি’যো’গে স্থানীয় একটি থানায় এই বাংলাদেশির বি’রু’দ্ধে চার্জশিট দা’খিল করা হয়।

শুনানির দিন অ’ভিযু’ক্ত বাংলাদেশির পক্ষে কোনও প্র’তিনিধি ছিল না এবং তিনি স্থানীয় মালয় ভাষা না জানার কারণে তার কাছ থেকে কোনও আবেদন রেকর্ড করা হয়নি। দ’ণ্ডবি’ধির ২৬৯ ধা’রায় দো’ষী সাব্যস্ত হলে সর্বোচ্চ ছয় মাসের কা’রাদ’ণ্ড বা জরি’মানা’ অথবা উভয় দ’ণ্ড দেওয়ার বিধান রয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন