দিল্লিতে মাস্ক না পরলে ২ হাজার রুপি জ’রি’মা’না

প্রকাশিত: নভে ১৯, ২০২০ / ১১:৫৭অপরাহ্ণ
দিল্লিতে মাস্ক না পরলে ২ হাজার রুপি জ’রি’মা’না

ক’রো’না সং’ক্রমণ ঠে’কাতে ক’ড়া সি’দ্ধান্ত নিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। এবার থেকে মাস্ক না পরলে জ’রি’মা’না গুনতে হবে ২ হাজার রুপি। বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন তিনি। এর আগে জ’রি’মা’না’র পরিমাণ ছিল ৫০০ রুপি। কিন্তু আজ এই অঙ্গটিকে ৪ গুণ বা’ড়া’নোর কথা জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

বিশেষজ্ঞরা বলছেন, ক’রো’না সং’ক্র’ম’ণের ‘তৃতীয় ঢেউ’ আ’ছ’ড়ে প’ড়েছে দিল্লিতে। পরিস্থিতি অনুমান করেই নাগরিকদের স’ত’র্ক হওয়ার আহ্বান জানিয়েছিলেন কেজরীওয়াল। কিন্তু তাতে কাজ হয়নি। বরং প্রতি দিনই সং’ক্র’ম’ণ নতুন নতুন রেকর্ড তৈরি করছে দিল্লি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, বুধবার দিল্লিতে দৈনিক সং’ক্র’ম’ণ পৌঁছেছিল সাত হাজার চারশ ৮৬-তে। ওই দিন ১৩১ জনের ম’ত্যু’ও হয়েছিল, যা রেকর্ড। তাই এই ক’ঠি’ন সিদ্ধান্ত বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জ’রি’মা’না’র অঙ্ক বা’ড়া’নো’র পাশাপাশি রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনগুলোকে মাস্ক বিতরণের আহ্বান জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।

দিল্লিতে মোট ক’রো’না আ’ক্রা’ন্তে’র সংখ্যা পাঁচ লাখের বেশি। মৃ’তে’র সংখ্যা প্রায় আট হাজার। ‘হটস্পট’-এ নতুন করে ল’ক’ডা’উন না করলেও ক’রো’না ছড়াতে পারে এমন বাজারগুলো সাময়িকভাবে ব’ন্ধ রাখার কথা জানিয়েছেন কেজরীওয়াল।

সূত্র: আনন্দবাজার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন