দারুণ দেশ পাকিস্তান : তামিম

প্রকাশিত: নভে ১৮, ২০২০ / ০১:৪৯পূর্বাহ্ণ
দারুণ দেশ পাকিস্তান : তামিম

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে এখন পাকিস্তানে রয়েছেন তামিম ইকবাল। ফাইনালে শিরোপার লড়াইয়ে করাচিতে লাহোর কালান্দার্সের হয়ে লড়ছেন তিনি।

এর আগেও পাকিস্তানে গিয়েছেন তামিম। খেলার অবসরে ঘুরেছেন নানা প্রান্তরে।

তবে এবার আর সেটি হচ্ছে না। করোনার কারণে ‘বায়ো বাবলে’ থেকে সব বিধিনিষেধ মানতে হচ্ছে। চাইলেই হোটেল ছেড়ে ঘুরতে বের হতে পারছেন না।

এরপরও সফরটি বেশ উপভোগ করছেন তামিম। করোনার মধ্যে ক্রিকেট নিয়ে পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের উৎসাহ-উদ্দীপনায় বাংলাদেশের সঙ্গে মিল পাচ্ছেন টাইগার অধিনায়ক।

তিনি বলেছেন, পাকিস্তান দারুণ একটি দেশ, আমাদের দেশের সঙ্গে অনেকটাই মিল। এখানে অনেক ক্রিকেট ভক্ত আছে।

‘ক্রিকেট পাকিস্তান’কে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তান এবং সেই দেশের ক্রিকেট ভক্তদের প্রশংসায় এমন মন্তব্য করলেন এই টাইগার ওপেনার।

তামিম বলেন, ‘আমি সবসময়ই পাকিস্তানে আসা উপভোগ করি। এবার অবশ্য একটু অন্যরকম। বাবলের কারণে আমাদের হোটেলেই থাকতে হচ্ছে। নির্দিষ্ট কিছু জায়গার বাইরে যেতে পারছি না। এটা খুব একটা স্বস্তির নয়, তবে আমাদের তো নিয়ম মানতেই হবে। পাকিস্তান দারুণ একটি দেশ, আমাদের দেশের সঙ্গে অনেকটাই মিল। এখানের ক্রিকেটভক্তরা অনেক আবেগী।’

দর্শকশূন্য গ্যালারির বিষয়ে তামিম বলেন, ‘হ্যা, এটা একটা আলাদা অনুভূতি। বাউন্ডারি হলে কিংবা উইকেট পড়লে চিৎকার করার কেউ নেই। কিন্তু কী আর করার। মানুষের নিরাপত্তার জন্য এভাবেই ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবে যাই হোক, ক্রিকেট তো ফিরেছে। এখন অন্ততপক্ষে ক্রিকেটপ্রেমীরা টিভিতে ক্রিকেট দেখতে পারছেন, এটাই অনেক।’

প্রসঙ্গত, পিএসএলের পঞ্চম আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলছেন তামিম। প্লে-অফের এক ম্যাচে ১০ বলে ১৮ রান করেছেন। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে ২০ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন। এখন ফাইনালে করাচি কিংসের বিপক্ষে করাচির জাতীয় স্টেডিয়ামে খেলছেন তিনি ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন