এখনও অ’ন্ধ’কা’রে সিলেট, ২৪ ঘণ্টার মধ্যে সংযোগ দিতে কাজ চলছে

প্রকাশিত: নভে ১৭, ২০২০ / ১০:৪৮অপরাহ্ণ
এখনও অ’ন্ধ’কা’রে সিলেট, ২৪ ঘণ্টার মধ্যে সংযোগ দিতে কাজ চলছে

সিলেটের কুমারগাঁওয়ে বাংলাদেশ পাওয়ার গ্রিড কম্পানির (পিজিসিবি) নিয়ন্ত্রণাধীন গ্রিড লাইনে অ’গ্নি’কা’ণ্ডে’র কারণে বিদ্যুৎ বি’চ্ছি’ন্ন হয়ে পড়া এলাকাগুলোতে ২৪ ঘণ্টার মধ্যে সরবরাহ দিতে কাজ চলছে। মঙ্গলবার সকাল ১১টা থেকে সিলেটের পিডিবি ও পল্লী বিদ্যুতের গ্রাহকরা বিদ্যুৎহী’ন অবস্থায় আছেন।

বিদ্যুৎ বিভাগের দায়িত্বশীল সূত্র জানায়, অ’গ্নি’কা’ণ্ডে’র কারণে বিদ্যুৎ বি’চ্ছি’ন্ন হয়ে পড়া সিলেটের এলাকাগুলোতে ২৪ ঘণ্টার ভেতরে সরবরাহ দিতে দ্রুত কাজ চলছে। তবে একসঙ্গে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়তো সম্ভব হবে না। তবে দুইদিনের মধ্যে ক্ষ’তি’গ্র’স্ত সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ করার চেষ্টা করা হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে সিলেটের কুমারগাঁওয়ে অবস্থিত জাতীয় গ্রিড লাইনের দুটি ট্রান্সমিটারে আ’গু’ন লে’গে যায়। ফায়ার ব্রিগেডের ৫টি ইউনিট প্রায় দেড়ঘণ্টা চে’ষ্টা চালিয়ে আ’গু’ন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আ’গু’ন নে’ভাতে গিয়ে জয়ন্ত কুমার নামে দমকল বাহিনীর এক সদস্য দ’গ্ধ হন। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সিলেটের উপ-পরিচালক শওকত হোসেন বলেন, ট্রান্সমিটারের জ্বালানি তেল থেকে এই আ’গু’নে’র সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আ’গু’ন নিয়ন্ত্রণে আসার পর বিদ্যুৎ উন্নয়ন ও বিতরণ বিভাগের সিলেট কার্যালয়ের প্রধান প্রকৌশলী মোকাম্মেল হোসেন বলেন, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে অনেক সময় লাগবে। আ’গু’নে গ্রিড লাইন ও ট্রান্সমিটার অনেক ক্ষ’তি’গ্র’স্ত হয়েছে। বেশকিছু যন্ত্রপাতি পু’ড়ে গেছে। পিডিবি ও পিজিসিবি একসাথে এগুলো সংস্কারে কাজ করছে। ক্ষ’তি’গ্র’স্ত যন্ত্রপাতি সংস্কার ও পরিবর্তন করতে হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন