ট্রাম্প সমর্থক লুটিয়ে পড়েছেন বি’রোধীদের লা’থিতে

প্রকাশিত: নভে ১৫, ২০২০ / ০৭:২০অপরাহ্ণ
ট্রাম্প সমর্থক লুটিয়ে পড়েছেন বি’রোধীদের লা’থিতে

প্রেসিডেন্ট নির্বাচনে প্র’তারণার আশ্রয় নেয়া হয়েছে- এমন অ’ভিযোগ এনে ট্রাম্পের সমর্থক তথা শেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী গ্রুপ প্রাউড বয়েজ ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ র‌্যালি বের করেছেন। একই সময়ে ট্রাম্প বি’রোধীরা র‌্যালি বের করেন।

এএফপি জানিয়েছে, ট্রাম্প বি’রোধীদের র‌্যালীর সামনে দিয়ে ট্রাম্প সমর্থকরা অতিক্রম করে। ওয়াশিংটনে ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজায় এক ট্রাম্প সর্থককে লাথি দিয়েছেন বি’রোধীরা। এতে ট্রাম্পের ওই সমর্থক মাটিতে লু’টিয়ে পড়েন।

সব রাজ্যের ভোট গণনা শেষ হওয়ার পর বাইডেনের জয় নিশ্চিত হয়ে গেছে। তিনি ৩০৬ ইলেক্টোরাল ভোট পেয়েছেন।

অন্যদিকে ২৩২ ভোট পেয়েছেন ট্রাম্প। কিন্তু তিনি পরাজয় স্বীকার না করে এখনও নির্বাচনে কারচুপি, অনিয়ম ও প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে বলে দাবি করছেন।

তার এসব দাবি বিশ্বাস করে তার উগ্র সমর্থকরা দেশব্যাপী ট্রাম্পের সমর্থনে উ’গ্র ও স’হিংস কর্মকাণ্ডে উৎসাহিত হচ্ছে। এছাড়া বাইডেন প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তরের সরকারি কাজের স্বাভাবিক প্রক্রিয়াও বাধাগ্রস্ত করছেন ট্রাম্প।

র‌্যালি আয়োজনকারীরা ট্রাম্পের নির্বাচনী প্রচারণার স্লোগান ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ এর অনুকরণে ‘মিলিয়ন এমএজিএ মার্চ’ শিরোনামে নতুন স্লোগান তৈরি করে রাস্তায় নামে।

পরে ট্রাম্প টুইট করেন ‘লাখো মানুষ তাদের সমর্থনে রাস্তায় নেমে এসেছে। তারা প্রতা’রণা ও দু’র্নীতির আশ্রয় নেয়া নির্বাচনের পক্ষে থাকবে না।’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন