‘টি-টোয়েন্টি স্পেশালিস্ট’দের দলে নিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম

প্রকাশিত: নভে ১৪, ২০২০ / ০৯:১৮অপরাহ্ণ
‘টি-টোয়েন্টি স্পেশালিস্ট’দের দলে নিয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম

টি-টোয়েন্টিতে দক্ষ এমন সব খেলোয়াড়দেরই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট কাপের ড্রাফট থেকে দলে ভিড়িয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। দলটির কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে দক্ষ ও যারা সফল হয়েছে, তাদের নেয়া হয়েছে।

গত ১২ নভেম্বর রাজধানীর একটি হোটেলে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়। ‘এ’ ক্যাটাগরি থেকে মুস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে চট্টগ্রাম। সর্বশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপেও তিনি দারুন পারফরমেন্স করেছেন।

ড্রাফটে লিটন দাস-সৌম্য সরকার-জিয়াউর রহমানের মতো তিনজন হার্ড-হিটার ব্যাটসম্যানকে দলে নিয়েছে গাজী গ্রুপ। ছোট ফরম্যাটে ম্যাচ জয়ের পেছনে এই তিনজন ভালো ভূমিকা রাখতে পারেন।

মিডল-অর্ডারে আছেন মুমিনুল হক-মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেনের মতো ক্রিকেটাররা। মুস্তাফিজের সঙ্গে বোলিং আক্রমণে আরও আছেন- রাকিবুল হাসান, সঞ্জিত সাহা, শরিফুল ইসলাম ও মেহেদি হাসান।

সালাউদ্দিন বলেন, ‘যারা এই ফরম্যাটে অভিজ্ঞ তাদেরকেই দলে নেয়া হয়েছে। তারকা খেলোয়াড়দের চেয়ে আমরা দক্ষদের দিকে নজর দিয়েছি। আসলে ড্রাফটে কখনোই আপনার প্রত্যাশা পূরণ হবে না। এখানে ভাগ্য বড় অবদান রাখে। আপনি যাকে চাইবেন, তাকে পাবেন না।

তবে আমি মনে করি, যে দলটি পেয়েছি সেটি অনেক ভালো। আমরা অনেক অভিজ্ঞ ক্রিকেটার পেয়েছি। যারা টি-টোয়েন্টি ক্রিকেটে দক্ষ। আমি মনে করি, তারা দলের জয়ে অবদান রাখতে পারবে। আমি মনে করি, সব দিক বিবেচনা করে দলটি ভালোই হয়েছে।’

আগামী ২৪ নভেম্বর থেকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হবে। টুর্নামেন্টের পাঁচটি দলই ভালো হয়েছে মনে করছেন সালাউদ্দিন। তিনি বলেন, ‘এখানে পাঁচটি দল আছে। আমার মনে হয়, সবক’টিই ভারসাম্যপূর্ণ দল হয়েছে।

এখানে কোন দলই অখুশী নয়। দারুন একটি টুর্নামেন্ট হবে। প্রত্যকটি দলই খুবই ভালো এবং শক্তিশালী। সকলেই প্রায় সমান। আমি মনে করি না, কেউ ভালো বা কেউ খারাপ। এখন সককিছুই নির্ভর করছে টুর্নামেন্টে তারা কেমন ভালো খেলে।’

গাজী গ্রুপ চট্রগ্রাম : মুস্তাফিজুর রহমান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রকিবুল হাসান (জুনিয়র), সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদি হাসান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন