লা’শের গাড়ি অ’ব’রু’দ্ধ করে রাখলেন পাওনাদার!

প্রকাশিত: নভে ১৩, ২০২০ / ০৮:২৭অপরাহ্ণ
লা’শের গাড়ি অ’ব’রু’দ্ধ করে রাখলেন পাওনাদার!

বাংলাদেশ টেক্সেস বারের সাবেক সভাপতি ও বিএনপি নেতা এডভোকেট আবদুল গফুর মজুমদারের জা’না’জা ও লা’শ দা’ফ’নে শুক্রবার সকালে বাধা দিয়েছে এক পাওনাদার। বাধার মুখে নাঙ্গলকোট উপজেলা সদরের এ আর উচ্চ বিদ্যালয় মাঠের জানাযা ভন্ডুল হয়ে যায়।

এদিকে তার নিজ বাড়ি নাঙ্গলকোট পৌরসভার বেতাগাঁও গ্রামে তার লা’শ’বা’হী’গা’ড়ি পাওনাদার ও তার লোকজন অ’ব’রু’দ্ধ করে রাখায় ওই জা’না’জা বি’ল’ম্বি’ত হয়। পরে নাঙ্গলকোট উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছু উদ্দিন কালু ও পৌর মেয়র আব্দুল মালেকের মধ্যস্থতায় স্থানীয় আওয়ামী লীগ নেতা একই গ্রামের জামাল উদ্দিন মজুমদার দায়িত্ব নিলে পাঁচ ঘণ্টা অ’ব’রু’দ্ধ থাকার পর নিজ বাড়িতে বেলা ১২টায় জা’না’যা শেষে তাকে দা’ফ’ন করা হয়।

স্থানীয় ও অ’ভি’যো’গ সূত্রে জানা যায়, আব্দুল গফুর মজুমদার বেতাগাঁও গ্রামের মৃ’ত মাস্টার আইউব আলীর ছেলে ব্যবসায়ী নেছার উদ্দিন আহম্মেদ বাবুলের নিকট ২০১১ সালে বেতাগাঁও ও হরিপুর মৌজায় ৪ একর ২৪ শতক জমি এক কোটি ৫৬ লাখ টাকা বিক্রি করে স্টাম্পে লিখে চেকের মাধ্যমে টাকা গ্রহণ করেন। পরে ১৮৯ শতক সম্পত্তি জ’মিন কবলা দিয়ে বাকী ২৩৫ শতক সম্পত্তি জমি কবলা দিতে গড়িমশি শুরু করেন। এ নিয়ে কয়েক দফা স্থানীয়ভাবে সালিস বৈঠক বসে কিন্তু এডভোকেট আবদুল গফুর মজুমদারের ছেলে শুভ্রর প্ররোচনায় তিনি ইচ্ছা থাকলে ও বাবুলকে জমিন কবলা দিতে পারেনি।

এডভোকেট আবদুল গফুর মজুমদার বৃহস্পতিবার রাতে রাজধানীর শিকদার মেডিক্যাল কলেজ হাসপাতালে ই’ন্তে’কা’ল করেন। শুক্রবার সকাল সাতটায় লা’শ গ্রামের বাড়িতে নিয়ে আসলে পাওনাদাররা তার লা’শ অ’ব’রু’দ্ধ করে রাখে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন