বঙ্গবন্ধুর পথ ধরেই কোটি কোটি বাঙালি হাঁটছে : ইনু

প্রকাশিত: নভে ১২, ২০২০ / ১১:৩৭অপরাহ্ণ
বঙ্গবন্ধুর পথ ধরেই কোটি কোটি বাঙালি হাঁটছে : ইনু

জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বঙ্গবন্ধু সহস্রাব্দের শ্রেষ্ঠ বাঙালি, মহান মানবতবাদী, রাষ্ট্রের পিতা, আধুনিক জাতীয়বাদের স্রষ্টা। বঙ্গবন্ধুর পথ ধরেই কোটি কোটি বাঙালি হাঁটছে, তাঁর কন্যার নেতৃত্বে দেশ বিস্ময়কর উন্নয়ন করে যাচ্ছে।

আজ বৃহস্পতিবার রাতে জাতীয় সংসদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় ও বর্ণাঢ্য জীবনের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে ওই আলোচনায় তিনি বলেন, দু’র্ভা’গ্য’জ’ন’ক হাজার বছরের শ্রেষ্ট বাঙালি জাতির জনক, মহামানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা ১৫ আগস্টে হ’ত্যা করে, যারা এখনো সন্মান করে না, এমন ব্যক্তি, মহল, গোষ্ঠী, এখনো বাংলাদেশের মাটিতে আছে। এই বিশ্বাস ঘা’ত’ক’রাই প’রাজিত পাক পন্থার সাথে হাত মিলিয়ে বঙ্গবন্ধুকে হ’ত্যা করে। এইসব জ’ঘ’ণ্য খু’নি বিশ্বাস ঘা’ত’ক’দে’র প্রধান রক্ষক, পৃ’ষ্ঠ’পো’ষক পুনঃবাসক হচ্ছেন জেনারেল জিয়া।

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে অন্যান্য বিশ্ব নেতাদের পার্থক্য রয়েছে। বঙ্গবন্ধু বিশ্বের শ্রেষ্ট রাজনৈতিক কৌ’শলবিদ ছিলেন। কারণ বঙ্গবন্ধু নিজের মধ্যে পূর্ববাংলার মানুষের হাজার বছরের শো’ক-কা’ন্না, শো’ষণ-ব’ঞ্চনার ক’ষ্ট’কে হৃ’দ’য়ে ধারণ করেছিলেন। এভাবেই তিনি বাঙালির শ্রেষ্ঠ ও মহামানবে পরিণত হয়েছিলেন।

সাবেক মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি বিপ্লব, একটি ইতিহাস, বাঙালির ধ্রুবতারা, রাজনীতির কবি ও স্বাধীনতার স্রষ্টা। যারা বঙ্গবন্ধুকে হ’ত্যা করেছে, এখনও যারা স্বাধীনতা ও তাঁর আদর্শকে বিশ্বাস করে না- তাদের প্রধান পৃষ্ঠপোষক হচ্ছে জিয়া। তাঁর স্ত্রীও একই পথে হেঁটেছে। এ কারণে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নি’ক্ষি’প্ত হয়েছে।

জাসদ সভাপতি বলেন, মুজিব বাঙালির সোনার খনি। মুজিব বর্ষে মুজিব নামের সোনার খনি খুড়ে মুজিব আদর্শকে বের করতে হবে। সেই মুজিব নামের সোনার খনি এখনো মুজিব আদর্শের সোনার খনি খুড়ে মূল্যবান সোনাদান বের করে আনতে হবে। বের করে আনতে মুজিবের দর্শন, সংষ্কৃতি মুজিবের সংগ্রাম। লু’ট’পা’ট বৈ’ষ’ম্য অ’বসান করে সুশাস আইনের শা’সন সমাজতন্ত্রের পথে জাতীয় উন্নয়ন ঘটাতে হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন