করোনায় মৃত্যু বেড়ে ৬১০৮, নতুন শনাক্ত ১৬৯৯

প্রকাশিত: নভে ১০, ২০২০ / ০৪:৫২অপরাহ্ণ
করোনায় মৃত্যু বেড়ে ৬১০৮, নতুন শনাক্ত ১৬৯৯

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রা’ন্ত হয়ে বাংলাদেশে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১০৮ জনে। একই সময়ে আরও ১ হাজার ৬৯৯ জনের দেহে করোনা শনাক্ত হওয়ায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ২৩ হাজার ৬২০ জনে।

মঙ্গলবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৫টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৬১৬টি নমুনা সংগ্রহ করা হয়।

এদের মধ্যে পরীক্ষা হয় ১৩ হাজার ৫২০টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৭০ হাজার ১৬৪ জনে। নমুনা পরীক্ষায় নতুন এক হাজার ৬৯৯ জন রোগী শনাক্ত হয়। এ নিয়ে মোট করোনাভাইরাস আক্রা’ন্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ২৩ হাজার ৬২০ জনে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ রোগীর সংখ্যা এক হাজার ৬৪৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ৩ লাখ ৪১ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে পুরুষ ১৫জন ও নারী একজন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬ জনের মধ্যে চল্লিশোর্ধ দুইজন, পঞ্চাশোর্ধ্ব দুই জন ও ষাটোর্ধ্ব ১২ জন।

বিভাগ অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত ১৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে তিন জন, রাজশাহী, বরিশাল ও খুলনায় একজন করে মারা গেছেন। সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে কোনো মৃত্যু নেই।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১২ দশমিক ৫৭ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ১৫ শতাংশ। রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৫৯ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন