ট্রাম্পকে একহাত নিলেন হিলারি

প্রকাশিত: নভে ১০, ২০২০ / ০২:০২অপরাহ্ণ
ট্রাম্পকে একহাত নিলেন হিলারি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিকদলীয় প্রার্থী জো বাইডেনের জয়ের পর ডোনাল্ট ট্রাম্পকে তুলাধোনা করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি বিল ক্লিনটন।

ডোনাল্ট ট্রাম্পকে জনগণ প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে তিনি বলেন, এই ভোটের মাধ্যমে ট্রাম্পকে ছুড়ে ফেলে দিয়েছে জনগণ।

হিলারি বলেন, ট্রাম্পের অপশাসনের বিরুদ্ধে জনগণের কড়া জবাব এটি। ব্যালটের মাধ্যমে জনগণ এর জবাব দিয়েছে। খবর ফক্স নিউজ ও নিউইয়র্ক পোস্টের।

আমেরিকার জনগণ নতুন ইতিহাস সৃষ্টি করায় তাদের ধন্যবাদ দিয়ে টুইট করেন হিলারি। তিনি টুইটে লেখেন– যুক্তরাষ্ট্রের প্রত্যেক নাগরিককে ধন্যবাদ, যারা এই ইতিহাস সৃষ্টি করেছেন।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে এই ট্রাম্পের কাছেই হেরে যান ডেমোক্র্যাট নেতা হিলারি। পপুলার ভোট বেশি পেলেও ইলেকটোরাল ভোটে হেরে গিয়েছিলেন হিলারি।

সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানান। যুক্তরাষ্ট্রকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত শনিবার যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হন জো বাইডেন। কয়েক শতাব্দীর মধ্যে সবচেয়ে ভয়াবহ বৈশ্বিক মহামারী আর দেশজুড়ে দীর্ঘ সামাজিক সহিংসতার মতো ভিন্ন এক পরিস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে দেশটির এবারের নির্বাচন।

শক্তিশালী প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে রীতিমতো ইতিহাস সৃষ্টি করেছেন জো বাইডেন। যদিও নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে প্রায় ৫০ বছর ধরে কাজ করছেন জো বাইডেন।

তার পরও প্রেসিডেন্ট হওয়ার উচ্চাকাঙ্ক্ষা তার দীর্ঘদিনের। তৃতীয়বারের চেষ্টায় সেই লক্ষ্যে সফল হয়েছেন তিনি। ২৯০ ইলেকটোরাল কলেজ ভোটে জয় পেয়েছেন বাইডেন, পপুলার ভোট পেয়েছেন ৭ কোটি ৪০ লাখের বেশি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন