হায়দরাবাদকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে দিল্লি

প্রকাশিত: নভে ৯, ২০২০ / ০২:০০অপরাহ্ণ
হায়দরাবাদকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে দিল্লি

আইপিএলের ১২টি আসর শেষে অবশেষে ১৩তম আসরে এসে প্রথমবারের মত ফাইনালে উঠে এলো দিল্লি ক্যাপিটালস। দুই আসর আগেও তারা অবশ্য পরিচিত ছিল দিল্লি ডেয়ারডেভিলস নামে। দিল্লি ক্যাপিটালস নাম দেয়ার পর এবার এসে ফাইনালের নাগাল পেলো দিল্লির দলটি।

এবারের আইপিএলে তরুণ অধিনায়ক স্রেয়াশ আয়ারের নেতৃত্বাধীন দলটি সত্যিই দুর্দান্ত খেলেছে। সর্বশেষ আজ দ্বিতীয় কোয়ালিফায়ারে ডেভিড ওয়ার্নারের দল সানরাইজার্স হায়দরাবাদকে ১৭ রানের ব্যবধানে হারিয়ে ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গী হলো দিল্লি ক্যাপিটালস।

দিল্লির করা ৩ উইকেটে ১৮৯ রানের জবাব দিতে নেমে সানরাইজার্স হায়দরাবাদ থেমে যায় ৮ উইকেটে ১৭২ রানে। কাগিসো রাবাদা এবং মার্কাস স্টোইনিজের কাছেই মূলতঃ বিধ্বস্ত হতে হয়েছে হায়দরাবাদকে।

ফাইনালে যাওয়ার জন্য হায়দরাবাদের সামনে ১৯০ রানের বিশাল লক্ষ্য বেধে দেয় দিল্লি ক্যাপিটালস। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় হায়দরাবাদ। অধিনায়ক ডেভিড ওয়ার্নার মাত্র ২ রান করে কাগিসো রাবাদার বলে বোল্ড হয়ে যান। প্রিয়ম র্গগ ১৭ রান করার পর বোল্ড হয়ে যান মার্কাস স্টোইনিজের বলে।

মানিশ পান্ডে ১৪ বলে ২১ রান করে স্টোইনিজের বলে নর্তজের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। লড়াই করেন কেন উইলিয়ামসন। ৪৫ বলে ৬৭ রান করেন তিনি। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৪টি। কিন্তু সেটা পরাজয় এড়ানোর জন্য যথেষ্ট ছিল না। শেষ দিকে আবদুল সামাদ ১৬ বলে ৩৩ রান করে চেষ্টা করেন দলকে জয় এনে দিতে। সেটাও সম্ভব হয়নি দিল্লির বোলারদের দারুণ বোলিংয়ের সামনে।

শেষ দিকে রাবাদা আর স্টোইনিজের তোপের মুখে ৮ উইকেট হারিয়ে ১৭২ রানেই থেমে যায় হায়দরাবাদের ইনিংস। ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নেন রাবাদা। স্টোইনিজ ২৬ রান দিয়ে নেন ৩ উইকেট। ব্যাট হাতে ৩৮ রান প্লাস বল হাতে ৩ উইকেট। ম্যাচ সেরার পুরস্কার উঠলো স্টোইনিজের হাতেই।

এর আগে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কোয়ালিফায়ার দুইয়ের ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৮৯ রান তোলে দিল্লি। ৫০ বলে ৭৮ রান করেন শিখর ধাওয়ান। ২২ বলে অপরাজিত ৪২ রান করেন শিমরন হেটমায়ার। স্টোইনিজ ২৭ বলে করেন ৩৮ রান। স্রেয়াশ আয়ার করেন ২১ রান।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন