পাকিস্তান এক ম্যাচ হাতে রেখেই জিতল সিরিজ

প্রকাশিত: নভে ৮, ২০২০ / ০৮:১৭অপরাহ্ণ
পাকিস্তান এক ম্যাচ হাতে রেখেই জিতল সিরিজ

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজের ট্রফিও নিজের করে নিল স্বাগতিক পাকিস্তান ক্রিকেট দল। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে টানা দুই খেলায় জিতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করল পাকিস্তান।

এর আগে একইভাবে ওয়ানডে সিরিজ জিতে বাবর আজমরা। তবে তৃতীয় ওয়ানডেতে জয় পায় সফরকারী জিম্বাবুয়ে।

রোববার রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৩৪ রান করে জিম্বাবুয়ে। জবাবে ব্যাটিংয়ে নেমে হায়দার আলী ও বাবর আজমের ফিফটিতে ভর করে ৮ উইকেটের বিশাল জয় পায় পাকিস্তান। দলের জয়ে ৪৩ বলে ৬টি চার ও তিন ছক্কায় অপরাজিত ৬৬ রান করেন হায়দার আলী। আর ২৮ বলে ৮টি চার ও এক ছক্কায় ৫১ রান করে আউট হন বাবর।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারায় জিম্বাবুয়ে। মাত্র ৩৮ রানে ফেরেন প্রথমসারির তিন ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর (৩), অধিনায়ক চামু চিবাবা (১৫) ও শেন উইলিয়ামস (১৩)। উইকেটে থিতু হতে পারেননি সিকান্দার রাজা (৭)। আগের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৭০* রান করা ওয়েসলি মাধেভার আজ ফেরেন ২৪ রানে।

পাকিস্তান সফর শেষেই ক্রিকেট থেকে অবসর নেবেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যাল্টন চিগুম্বুরা। আগের ম্যাচে অবসরের ঘোষণা দিয়ে ব্যাটিংয়ে নেমে করেন ২১ রান। এই অলারাউন্ডার আজ ফেরেন ১৮ রানে। ১৫ রান করে আউট হন ডোনাল্ড তিরিপানো। ইনিংসের শেষবল পর্যন্ত খেলে যাওয়া রায়ান বুর্লের অপরাজিত ৩২ রানের সুবাদে ৭ উইকেটে ১৩৪ রান করতে সক্ষম হয় জিম্বাবুয়ে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন হারিস রউফ ও উসমান কাদির।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন