ক’রো’না পরীক্ষা করালেন সাকিব

প্রকাশিত: নভে ৮, ২০২০ / ১২:১২পূর্বাহ্ণ
ক’রো’না পরীক্ষা করালেন সাকিব

ফিটনেস পরীক্ষা দেওয়ার আগে, ক’রো’না পরীক্ষা করালেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে আগামী সোমবার থেকে খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা শুরু হচ্ছে। তার আগেই আজ শনিবার ক’রো’না পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন সাকিব।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘এরই মধ্যে যুক্তরাষ্ট্রে ক’রো’না পরীক্ষা করিয়েছেন সাকিব। তবে বিসিবির নিয়নুযায়ী এখানে তাঁকে আরো একবার ক’রো’না পরীক্ষা করতে হবে। এর নমুনা দেওয়া হয়েছে। বিসিবির ফিটনেস সেশনে উপস্থিত হওয়ার আগে, আগামীকাল তাঁর পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে।’

সাকিবসহ ১১৩জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা হবে আগামী ৯ ও ১০ নভেম্বর। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে বা’ধ্য’তা’মূলক ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা দিতে হবে।

নি’ষে’ধা’জ্ঞা শেষে গতকাল বৃহস্পতিবার ভোরে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন সাকিব। দেশে ফিরেই গুলশানে একটি সুপার শপের উদ্বোধন করেন তিনি। ব্যাপক জনসমাগমে সেখানে সাকিবের উপস্থিতি, সমালোচনার জন্ম দেয়।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়ম অনুযায়ী, কোয়ারেন্টিন বিধি অনুযায়ী বিদেশ থেকে কেউ কো’ভি’ড নে’গে’টিভ সার্টিফিকেট নিয়ে এলে তাঁকে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। নে’গে’টিভ সার্টিফিকেট না নিয়ে এলে প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টিনে থাকার কথা ১৪ দিন। সাকিব যদি নে’গে’টিভ সার্টিফিকেট নিয়ে আসেন, তাহলে হোম কোয়ারেন্টিনে তাঁর থাকার কথা। কিন্তু কিছুই মা’নে’ন’নি তিনি।

জুয়াড়ির প্রস্তাব গোপন করে গত বছরের ২৯ অক্টোবর সব ধরনের ক্রিকেটে এক বছরের জন্য নি’ষি’দ্ধ হন সাকিব। দেখতে দেখতে শেষ হয়ে গেছে সাকিবের নি’ষে’ধা’জ্ঞা। চলতি বছরের ২৯ অক্টোবর থেকে ফের ক্রিকেটে নি’ষে’ধা’জ্ঞা’মু’ক্ত সাকিব। ঘরের মাঠে কদিন বাদে গড়াবে বিসিবি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ওই টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন হবে দেশসেরা ক্রিকেটারের।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন