সাকিবের ফিটনেস নিয়ে সমস্যা হবে না: আকরাম খান

প্রকাশিত: নভে ৭, ২০২০ / ০৮:৪৩অপরাহ্ণ
সাকিবের ফিটনেস নিয়ে সমস্যা হবে না: আকরাম খান

চলতি মাসের শেষ সপ্তাহে শুরু হবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। এক বছরের নিষেধাজ্ঞা শেষে এ টুর্নামেন্টের মধ্য দিয়েই আন্তর্জাতিক ক্রিকেট ফেরার কথা রয়েছে সাকিব আল হাসানের। তবে এই টুর্নামেন্টের ড্রাফটে জায়গা পেতে হলে অবশ্যই ফিটনেস পরীক্ষায় উতরাতে হবে সাকিবকে।

তবে সাকিব আল হাসানের ফিটনেস নিয়ে তেমন চিন্তিত নন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তার দৃঢ়বিশ্বাস সাকিব সহজেই ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবে। সোমবার ফিটনেস পরীক্ষা দেবে সাকিব।

সাকিবের ফিটনেস প্রসঙ্গে শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আকরাম খান বলেছেন, আমার মনে হয় ফিটনেস নিয়ে সাকিবের সমস্যা হবে না। তবে ফিটনেসের একটা মান তো আছে। সেই মাপে তো সবাইকে দেখতে হবে। সাকিব বিদেশ থেকে এসেছে এবং এতদিন ক্রিকেটের বাইরে ছিল। সে সময় পেলে নিজের ফিটনেসটা ওপরের দিকে নিতে পারবে। তাই এটি নিয়ে আমরা চিন্তিত নই।

হ্যামস্ট্রিংয়ে ইনজুরির কারণে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফিটনেস টেস্টের তালিকায় নাম নেই জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। এই তারকা ক্রিকেটার প্রসঙ্গে আকরাম খান বলেন, আমরা ফিজিওর সঙ্গে আলাপ করে যে রিপোর্ট পেয়েছি তাতে মাশরাফি বলেছে সে আপাতত ফিট না। যখন ফিট হবে তখন সে জানাবে। যেহেতু সে ফিট না, সেহেতু ফিটনেস টেস্ট দিতে পারবে না সে।

টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ নিয়ে বিসিবি পরিচালক আকরাম খান বলেছেন, ২১ বা ২২ নভেম্বর টুর্নামেন্ট শুরু করার পরিকল্পনা আমাদের আছে। ক্রিকেটারদের ক্ষেত্রে চারটি- এ, বি, সি, ডি গ্রেডিং করা হয়েছে। প্লেয়ারদের পারিশ্রমিক এখনও ওইরকম হয়নি, হয়তো ১৫ লাখ থেকে কম-বেশি হবে যারা ‘এ’-গ্রেডে আছে। আর যারা ডি গ্রেডে আছে তারা পাঁচ কিংবা চার লাখের মধ্যে থাকতে পারে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন