সৌদি রাজকন্যার বাসায় চুরি, শোকে হাসপাতালে ভর্তি

প্রকাশিত: নভে ৭, ২০২০ / ০৩:০০অপরাহ্ণ
সৌদি রাজকন্যার বাসায় চুরি, শোকে হাসপাতালে ভর্তি

ফ্রান্সের রাজধানী প্যারিসে সৌদি আরবের এক রাজকন্যার বাসায় হানা দিয়েছে চোর। ঘর থেকে অন্তত ছয় কোটি টাকার মালামাল নিয়ে সটকে পড়েছে সে। আর এই শোকে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ওই রাজকন্যা।

শনিবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, প্যারিসের ওই অ্যাপার্টমেন্টে গত আগস্টের পর থেকে ছিলেন না ৪৭ বছর বয়সী সৌদি রাজকন্যা। কিছুদিন আগে সেখানে ফিরে দেখেন ঘর থেকে বেশ কয়েকটি দামী ব্যাগ, ঘড়ি, অলঙ্কার ও পশমী পোশাক গায়েব।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, সৌদি রাজকন্যার অ্যাপার্টমেন্টে থেকে চুরি যাওয়া মালামালের দাম আনুমানিক ছয় লাখ ইউরো, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ অন্তত ছয় কোটি টাকা।

খোয়া যাওয়া জিনিসের মধ্যে রয়েছে ৩০টি হারমেস ব্র্যান্ডের ব্যাগ, যার দাম ১০ হাজার থেকে ৩০ হাজার ইউরো, একটি কার্তা ব্র্যান্ডের ঘড়ি, বেশ কিছু গহনা ও মূল্যবান পোশাক।

ফরাসি রাজধানীর প্রাণকেন্দ্র জর্জ ৫ অ্যাভিনিউয়ে অবস্থিত অ্যাপার্টমেন্টটি থেকে এসব জিনিস নিয়ে লাপাত্তা হয়েছে চোর। তবে ঘরে প্রবেশের ক্ষেত্রে কোন ধরনের বলপ্রয়োগের লক্ষণ দেখা যায়নি।

মালামাল হারানো সৌদি রাজকন্যার নামপ্রকাশ করা হয়নি। চুরির ঘটনা বুঝতে পেরে অতিরিক্ত শোকে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি এ বিষয়ে পুলিশের সঙ্গে এখনও কথা বলেননি।

স্থানীয় কৌঁসুলীরা জানিয়েছেন, এ ঘটনায় তদন্তের ভার দেয়া হয়েছে প্যারিস পুলিশের অ্যান্টি-গ্যাং ইউনিটকে।

স্থানীয় একটি পত্রিকা জানিয়েছে, চুরির ঘটনায় একজনকে সন্দেহ করা হচ্ছে। ওই ব্যক্তি গত আগস্ট থেকে সৌদি রাজকন্যার অ্যাপার্টমেন্টেই থাকছিলেন।

মালামালের সঙ্গে অ্যাপার্টমেন্টের একগোছা বাড়তি চাবিও খোয়া গেছে বলে জানিয়েছে পত্রিকাটি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন