কোহলিদের বিদায়, টিকে থাকল হায়দরাবাদ

প্রকাশিত: নভে ৭, ২০২০ / ১০:৩৬পূর্বাহ্ণ
কোহলিদের বিদায়, টিকে থাকল হায়দরাবাদ

১৩১ রানের ছোট্ট পুঁজি নিয়েও ম্যাচের শেষ পর্যন্ত লড়াই করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কিন্তু কেন উইলিয়ামসন ও জেসন হোল্ডারের দৃঢ়তার সামনে শেষ রক্ষা হলো না। ফলে আইপিএলের এলিমিনেটর থেকে বিদায় নিল বিরাট কোহলির বেঙ্গালুরু। জয়ে ফাইনালে ওঠার সুযোগ বাঁচিয়ে রাখল সানরাইজার্স হায়দরাবাদ।

গতকাল শুক্রবার রাতে প্লে-অফের এলিমিনেটর ম্যাচে বেঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়েছে হায়দরাবাদ। ৫০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন উইলিয়ামসন।

এদিন আবুধাবির উইকেট যেন ব্যাটসম্যানদের জন্য মরণফাঁদ হয়ে ওঠে। ম্যাচের শুরু থেকেই রান নিতে ধুঁকতে হয় ব্যাটসম্যানদের। বেঙ্গালুরুর দেওয়া ছোট্ট লক্ষ্য ছুঁতে ঘাম ছুটেছে হায়দরাবাদের। একপর্যায়ে হারতে বসেছিল ওয়ার্নারের দল। ১৯তম ওভারে বেঙ্গালুরুর জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন মোহাম্মদ সিরাজ। কিন্তু শেষ ওভারে নবদ্বীপের বলে পরপর দুই বাউন্ডারি হাঁকিয়ে জয় নিশ্চিত করেন হোল্ডার।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেটে হায়দরাবাদকে ১৩২ রানের লক্ষ্য দেয় বেঙ্গালুরু। গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট হাতে চরম ব্যর্থ ছিলেন বেঙ্গালুরুর ব্যাটসম্যানরা। স্রোতের বিপরীতে একমাত্র লড়াই করেছেন এবি ডি ভিলিয়ার্স। মূলত তাঁর ৫৩ রানের ইনিংসেই ১০০-এর ঘর পার হতে পারে বেঙ্গালুরু। এ ছাড়া ৩২ রান করেন অ্যারন ফিঞ্চ।

জবাব দিতে নেমে উইকেটে রান তুলতে কষ্ট হয় হায়দরাবাদেরও। কিন্তু লড়াই চালিয়ে যান উইলিয়ামসন। অভিজ্ঞ কেন উইলিয়ামসনের হাফসেঞ্চুরিতে চাপ সরিয়ে ৬ উইকেট আর ২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ডেভিড ওয়ার্নারের দল।

প্রথম এলিমিনেটর জেতায় হায়দরাবাদের লড়াই এখন কোয়ালিফায়ার ম্যাচ হারা দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। দ্বিতীয় এলিমিনেটরে হায়দরাবাদ-দিল্লির মধ্যে যারা জিতবে, তারাই ১০ নভেম্বর ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন