রাজধানীতে অ’স্ত্র-ই’য়া’বা’সহ গ্রে’ফ’তার সেই আ’লীগ নেতা রি’মা’ন্ডে

প্রকাশিত: নভে ৬, ২০২০ / ১০:০৯অপরাহ্ণ
রাজধানীতে অ’স্ত্র-ই’য়া’বা’সহ গ্রে’ফ’তার সেই আ’লীগ নেতা রি’মা’ন্ডে

রাজধানীর মোহাম্মদপুর থেকে অ’স্ত্র ও ই’য়া’বা’সহ গ্রে’ফ’তার আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনিরের বি’রু’দ্ধে দুইটি মা’ম’লা দায়ের করেছে র‌্যাব। অ’স্ত্র উ’দ্ধা’রের ঘটনায় র‌্যাব-২ এর একজন উপ-সহকারী পরিচালক বা’দী হয়ে অ’স্ত্র আইনে মোহম্মদপুর থানায় মা’ম’লা দায়ের করেন। একই ঘটনায় তার কাছ থেকে ৪০০ পিস ই’য়াবা উ’দ্ধারের ঘটনায় র‌্যাবের একই কর্মকর্তা বা’দী হয়ে মা’দ’ক আইনে আরেকটি মা’ম’লা দায়ের করেন।

মনিরুজ্জামান মনির আদাবর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি।

র‌্যাব জানায়, ঢাকা উদ্যানের প্রধান সড়কে অবস্থিত বাগান বাড়িটিতে মনিরের সাবিহা রিয়েল এস্টেটের অফিস। গত বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাব বাগান বাড়িতে অ’ভিযান চালিয়ে তাকে অ’স্ত্র ও মা’দ’কসহ গ্রে’ফ’তার করে। তার বি’রু’দ্ধে জমি ও বাড়ি দ’খ’ল, চাঁ’দা’বা’জি, ‘ভাং’চুর এবং ভ’য়-ভী’তি দেখানোর অ’ভি’যো’গে ৭৫টি মা’ম’লা ও জিডি রয়েছে। মোহাম্মদপুরের শেখেরটেক ও বেড়িবাঁধ সংলগ্ন ঢাকা উদ্যান, চন্দ্রিমা হাউজিং, তুরাগ হাউজিং, চাঁদ উদ্যান, একতা হাউজিং, শ্যামলী হাউজিং, রাজধানী হাউজিং, নবীনগর হাউজিং, গ্রিন সিটিসহ ১০টি হাউজিং প্রতিষ্ঠানের একাধিক প্লট দ’খ’লে’র অ’ভি’যোগ রয়েছে তার বি’রু’দ্ধে।

র‌্যাব জানায়, মনির বাংলাদেশ বিমানের জুনিয়র পার্সার কাজী আশরাফ আল কাদের ও তার স্ত্রী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সিনিয়র শিক্ষিকা খাদিজা আক্তার ঢাকা উদ্যানের ডি ব্লকের সাড়ে ৬ কাঠার ৫৪ নম্বর প্লটের দোতলা বাড়িটি দখল করেন। আরেক ভু’ক্ত’ভো’গী অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মোস্তফা নাজিম ঢাকা উদ্যানের সি-ব্লকে ১ নম্বর সড়কের একটি প্লটে চলতি বছরে বাড়ি নির্মাণ শুরু করলে মনির তার কাছে ১০ লাখ টাকা চাঁ’দা দা’বি করেন। মনিরের স’ন্ত্রা’সী বাহিনীর হা’ম’লা ও লু’ট’পা’টের শি’কা’র হন মোহাম্মদপুরের বছিলা রোডের আজহার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী বরকত উল্লাহ। মইন উদ্দিন ও জহির উদ্দিনের মালিকানাধীন শ্যামলী হাউজিংয়ের দ্বিতীয় প্রকল্পের এইচ ব্লকের ১ নম্বর রোডের ১৩ নম্বর বাড়িটি মনিরের ক্যাডার বাহিনী দ’খ’ল করে নেয়।

মোহাম্মদপুর থানার ওসি আবদুল লতিফ বলেন, মনিরের বি’রু’দ্ধে দা’য়ের করা দুই মা’ম’লা’র মধ্যে মা’দ’ক আইনে দায়ের করা মা’ম’লা’য় ৭ দিনের রি’মা’ন্ডের আবেদন জানিয়ে শুক্রবার বিকালে তাকে আদালতে হাজির করা হয়। আদালত রি’মা’ন্ড শুনানি শেষে ৩ দিনের রি’মা’ন্ড মঞ্জুর করেন। এছাড়া তার বি’রু’দ্ধে দায়ের করা অ’স্ত্র আইনে দায়ের করা মা’ম’লা’য় তাকে গ্রে’ফ’তা’র দেখানো হয়েছে। মা’দ’ক মামলায় রি’মা’ন্ডের জিজ্ঞাসাবাদ শেষে অ’স্ত্র আইনে দায়ের করা মা’ম’লা’য় রি’মা’ন্ডের আবেদন করা হবে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন